১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী স্বপন র‍্যাবের হাতে গ্রেফতার

এস, এম, মনির হোসেন জীবন ঃঢাকা জেলার সাভার থানার এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত এবং একাধিক মাদক মামলার এজাহারভুক্ত পলাতক আসামী মোঃ স্বপন’কে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ।

র‍্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল আজ বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে
র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল সাভার সোমবার বিকেল ৫ টার দিকে সাভার মডেল থানার এলাকায় মাদক বিরোধী অভিযান চালিয়ে ৬৮০ লিটার দেশীয় তৈরি চোলাই মদ ও মদ তৈরির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করে।
কিন্তু অভিযানকালে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে আসামীরা নদী সাঁতরে পালিয়ে যায়।
পরবর্তীতে সাভার মডেল থানায় পলাতক ৩ জনকে আসামী করে মাদক নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করা হয়।

র‍্যাব-৪ সূএে জানা যায়, এ ঘটনার পরপরই র‍্যাব-৪ এর গোয়েন্দা দল পলাতক আসামীদের অবস্থান শনাক্তে উন্নত তথ্যপ্রযুক্তি ব্যবহার করে গত মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, এ মমলার ১ নং পলাতক আসামী সাভারের ফিরিঙ্গীকান্দী এলাকায় অবস্থান করছে। পরে এমন প্রাপ্ত সংবাদের ভিত্তিতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল উক্ত স্থানে অভিযান
চালিয়ে অস্ত্রমামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত এবং একাধিক মাদক মামলার ১ নং এজাহার নামীয় পলাতক আসামি মোঃ স্বপন মিয়া (৩৮), জেলা-ঢাকা’কে গ্রেফতার করতে সক্ষম হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী পলাতক আসামিদের সাথে যোগসাজোশে দীর্ঘদিন যাবৎ সাভারসহ রাজধানীর বিভিন্ন এলাকায় দেশীয় তৈরি চোলাইমদের ব্যবসা করে আসছিলো।

এবিষয়ে গ্রেফতারকৃত আসামীকে আইনানুগ কার্যক্রম শেষে সাভার মডেল থানায় সোপর্দ করা হয়েছে।