উত্তরখানে বুদ্ধি প্রতিবন্ধীর জমি আত্মসাতের অভিযোগ

সোহেল রানাঃ রাজধানীর উত্তরখানের বাওথার এলাকায় কুতুবুদ্দিন বেপারী ওরফে খোকন নামের এক বুদ্ধি প্রতিবন্ধীর জমি আত্মসাতের অভিযোগ করেছেন ভুক্তভোগী ও এলাকাবাসি।
অভিযোগ সূত্রে জানা যায়, মোঃ কুতুবুদ্দিন বেপারী ওরফে খোকন(প্রতিবন্ধী), বয়স ৫১বছর। তিন ভাই ও এক বোনের মধ্যে তিনিই বড়। পিতা মৃত আব্দুল ওয়াদুদ। চলতি বছরে পৈত্রিক সূত্রে পাওয়া ভাগের জায়গা থেকে প্রতিবন্ধী খোকন জমি বিক্রয়ের কথা জানালে পার্শবর্তী এলাকার মো:ইকবাল হোসেন(৩০), মো: আব্দুস সাত্তার(৫২), আফসানা আক্তার(২৮) ও মাসুদ রানা(৩৪) একত্রে যোগসাজসে ৭ শতাংশ জমি বিক্রী করে দেয়ার কথা বলে বুদ্ধি প্রতিবন্ধী খোকনের কাছ থেকে প্রায় সাড়ে তিন বিঘা(১১২.২২শতাংশ) জমি কৌশলে লিখে নেয় চক্রটি। রেজিসিস্ট্রি হওয়ার পর কপি সংগ্রহ করলে বিষয়টি জানতে পারে ভুক্তভোগী খোকন।
পরবর্তিতে বিষয়টি নিয়ে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়। ভুক্তভোগী নিজে বাদি হয়ে উত্তরখান থানায় ৭ জনকে এজাহার ভুক্ত আসামী করে
জুন মাসের ১২ তারিখে একটি মামলা দায়ের করেন। মামলায় দুজন আসামী গ্রেফতার হলেও বাকি আসামি এখনো ধরা ছোয়ার বাহিরে।
এলাকাবাসি উজ্জল হোসেন ও শরীফ ভুইয়া প্রতিবেদককে বলেন, আমরা খোকনকে জানি সে বুদ্ধি প্রতিবন্ধী তার সাথে যারা এধরনের প্রতারণা করেছে তাদের শাস্তি হওয়া উচিত। তারা বড় ধরনের প্রতারনা করেছে। তাদের এমন শাস্তি হওয়া উচিত যেন আর কেউ এধরনের অপরাধ করতে সাহস না করে।
এবিষয়ে কাউন্সিলর শফিকুল ইসলাম শফিকের মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায় নি।
উত্তরখান থানার অফিসার ইনচার্জ বলেন, মামলার তদন্ত চলছে, দুজনকে গ্রেফতার করা হয়েছে বাকি আসামীদের গ্রেফতার করা হবে।
দক্ষিণখানের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার ইয়াসিন আরাফাত জানান,বিষায়টি আমার জানা নাই, জেনে জানাতে হবে।