নীলফামারীতে প্রথম দিনে শাটডাউনে শুণ্য পুরো শহর

 মোঃ মাহাবুব আলম, নীলফামারীঃ নীলফামারীতে বেশ কড়াকড়ি ভাবে শাটডাউনের প্রথম দিন অতিবাহিত হয়েছে।

সকাল থেকে ভারী যানবাহন সড়ক গুলোতে দেখা না গেলেও চলাচল ছিলো রিক্সা ভ্যান আর অটোরিক্সা। বন্ধ ছিলো সকল ধরণের দোকান পাট। সামাজিক দুরত্ব নিশ্চিত করণ, মাস্ক ব্যবহার এবং স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য পুলিশ, বিজিবি, ও সেনাবাহিনী মাঠে নেমেছে এছাড়া কাজ করছে মোবাইল কোর্ট। এদিকে সকাল থেকে শাটডাউন বাস্তবায়নে বিশেষ মহড়া চালিয়েছে জেলা পুলিশ। পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমানের নেতৃত্বে একটি দল সড়কে টহল দেয়ার পাশাপাশি প্রচারণা চালাচ্ছে তারা।

পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান জানান, আইন বাস্তবায়নে মাঠে কাজ করছে পুলিশের প্রতিটি সদস্য। শাট ডাউনে যাতে সরকারী নির্দেশ প্রতিপালন হয় সেজন্য আমরা সার্বক্ষণিক কাজ করবো।

বিজিবি নীলফামারী ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আব্দুল্লাহ আল মামুন জানান, দুই প্লাটুন বিজিবি সদস্যরা কাজ করবে আজ বৃহস্পতিবার থেকে। জেলা সদর ছাড়াও ইউনিয়নগুলোতেও টহলে থাকবে বিজিবি সদস্যরা।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মির্জা মুরাদ হাসান বলেন, জেলা ও উপজেলা পর্যায়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিতি হচ্ছে এবং সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ জেলা ম্যাজিস্ট্রেট এর সাথে সমন্বয় করে কাজ করছে কোভিড-১৯ নিয়ন্ত্রণে শুরু হওয়া শাটডাউনে।