রাজধানীর চকবাজার ও কেরাণীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ২৭ জুয়াড়ি গ্রেফতার

এস, এম, মনির হোসেন জীবনঃ রাজধানীর চকবাজার ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকায় পৃথক অভিযান চালিয়ে ২৭ জুয়াড়িকে গ্রেফতার র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ৬০৬ টি জুয়া খেলার কার্ড (তাস), ২৫ টি মোবাইল ফোন ও নগদ- ২০ হাজার ৪৫০ টাকা উদ্ধার করা হয়।

শুক্রবার বিকেল থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত রাজধানী ঢাকার চকবাজার মডেল থানার ঢাকেশ্বরী রোড থেকে ১৫ জন জুয়াড়ি এবং দক্ষিণ কেরাণীগঞ্জ থানা এলাকায় থেকে ১২ জন জুয়াড়িসহ মোট ২৭ জনকে গ্রেফতার করে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) মাহফুজুর রহমান বিপিএম আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন। এদিকে, র‌্যাব-১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ শনিবার বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিওিতে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল শুক্রবার বিকেলে রাজধানীর চকবাজার মডেল থানার ঢাকেশ্বরী রোড এলাকায় দুইটি পৃথক অভিযান পরিচালনা করে জুয়ার আসর হতে জুয়া খেলা অবস্থায় ১৫ জন জুয়াড়িকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – মোঃ সাইফুল ইসলাম (৪৮), মোঃ হাফিজুর রহমান (৩৮), মোঃ স্বাধীন (৫০), মোঃ আবুল খায়ের (৫৫), মোঃ সাইফুল ইসলাম @ পল্টু (৫০), মোঃ মজিবুর রহমান (৫৭), মোঃ খলিল (৩৫), মোঃ রিয়াজ উদ্দীন (৪৫), মোঃ আনোয়ার হোসেন (৫০), প্রদীপ (৪০), মোঃ মশিউর রহমান (৪৫), মোঃ দেলোয়ার হোসেন (৪৯), মোঃ আনোয়ার হোসেন (৫০), মোঃ জাকির হোসেন (৩৮) ও মোঃ জামাল (৪৫)। এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ৪৫০ টি জুয়া খেলার কার্ড (তাস), ১৫টি মোবাইল ফোন ও নগদ- ১৫ হাজার ১৭০- টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ সূএে জানা যায়, এছাড়া একই শুক্রবার দিবাগত রাত ১১ টার পর র‌্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানা এলাকায় অভিযান চালিয়ে জুয়ার আসর থেকে জুয়া খেলা অবস্থায় আরও ১২ জন জুয়াড়িকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ খোকন মোল্লা (৩৭), মোঃ সোহাগ ওরফে পসা মিয়া (৩৩), মোঃ রাজন খান (২৯), মোঃ রানা (২৪), মোঃ রাসেল (২৪), হাফিজুল ইসলাম (২৭), মোঃ সোহেল রানা (২৭), মোঃ রাব্বি ইসলাম (১৯), মোঃ নাদিম শেখ (২৮), মোঃ দেলোয়ার হোসেন (৪০), মোঃ সুমন শেখ (৩৪) ও মোঃ রাসেল শেখ (২৪) ।

এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১৫৬ টি জুয়া খেলার কার্ড (তাস), ১০ টি মোবাইল ফোন ও নগদ- ৫ হাজার ২৮০ টাকা উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা বেশ কিছুকিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে বলে জানা যায়। এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।