কেরাণীগঞ্জে র‌্যাবের পৃথক অভিযানে ৬ ছিনতাইকারী গ্রেফতার

মনির হোসেন জীবন / শান্তা ইসলাম তামান্না: ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জে পৃথক দুটি অভিযান চালিয়ে পেশাদার ছিনতাইকারী চক্রের ৬ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

এ সময় তাদের নিকট থেকে ছিনতাইলকৃত নগদ- ৩ হাজার ৭০০ টাকা, ছিনতাই কাজে ব্যবহৃত ১টি সুইচ গিয়ার (চাকু) ও ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – মোঃ আলামিন (২১), মোঃ বিল্লাল হোসেন (২৮), মোঃ জহিরুল ইসলাম (১৯), মোঃ রাব্বি হোসেন (২৪), মোঃ ইমরান হোসেন (২১) ও সালাউদ্দিন ইসলাম খোকন (৩০)।

রোববার রাতে দক্ষিণ কেরাণীগঞ্জ থানার চুনকুটিয়া চৌরাস্তা ও খেজুরবাগ সাতপাখি এলাকায় পৃথক দুটি অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) মাহফুজুর রহমান বিপিএম আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, র‌্যাব-১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব আজ সোমবার বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিওিতে রোববার দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানী ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় একটি অভিযান চালিয়ে ৫ জন পেশাদার ছিনতাইকারীকে গ্রেফতার করেন।

গ্রেফতারকৃত ব্যক্তিরা হচ্ছে – মোঃ আলামিন (২১), মোঃ বিল্লাল হোসেন (২৮), মোঃ জহিরুল ইসলাম (১৯), মোঃ রাব্বি হোসেন (২৪) ও মোঃ ইমরান হোসেন (২১)।

এ সময় তাদের নিকট থেকে ছিনতাইলকৃত নগদ- ৩ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব-১০ সূএে জানা যায়, এছাড়া একই দিন রাত পৌনে ৯ টার দিকে র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার খেজুরবাগ সাতপাখি এলাকায় অভিযান আরও ১ জন ছিনতাইকারীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম মোঃ সালাউদ্দিন ইসলাম খোকন (৩০) বলে জানা যায়।

এ সময় তার নিকট থেতে ছিনতাই কাজে ব্যবহৃত ১টি সুইচ গিয়ার চাকু ও ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামীরা বেশ কিছুদিন যাবত কেরাণীগঞ্জসহ আশেপাশের বিভিন্ন এলাকায় দলবদ্ধভাবে চলন্ত বিক্সা অটোরিক্সাসহ অন্যান্য যানবাহন থামিয়ে যাত্রীদের মারধরসহ ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল বলে জানা যায়।

এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় ছিনতাই মামলা দায়ের করা হয়েছে।