শাহজালাল বিমানবন্দরে ব্রাহমা জাতের ১৮টি গরু জব্দ

এস, এম, মনির হোসেন জীবন ঃরাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিদেশ থেকে আসা ব্রাহমা জাতের ১৮টি দামি গরু জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ কতৃপক্ষ ।

ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার দুপুর আড়াইটার দিকে আমেরিকার টেক্সসাস থেকে টার্কিশ এয়ারলাইন্সের একটি বিশেষ কাগো’ ফ্লাইটে করে শাহজালাল বিমানবন্দরে এসে অবতরন করে। পরবতীতে খবর পেয়ে ঢাকা কাস্টমস হাউজ কম’কতা’রা বিমানবন্দর থেকে গরুগুলো নামার পর সে গুলো মালিক বিহীন অবস্থায় জব্দ করে ।

মোহাম্মদ আবদুস সাদেক জানান, বাংলাদেশে ব্রাহমা জাতের গরু আমদানির অনুমতি না থাকা এবং গরুর আমদানিকারককে না পাওয়ায় এগুলো জব্দ করা হয়েছে। জব্দকৃত প্রতিটি গরুর বাজার মূল্য ১২ থেকে ১৫ লাখ টাকারও বেশি প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

ঢাকা কাস্টমস হাউজ সূএে জানা যায়, ১৩ মাস থেকে ৬০ মাস বয়সী এই গরুগুলোর আমদানিকারক হিসেবে মোহামম্দপুরের সাদেক অ্যাগ্রোর নাম লেখা রয়েছে। তবে, বিমানবন্দরে জব্দকৃত বিদেশী গরুগুলোকে কেউ নিতে আসেননি।

সূএ আরও জানান, ঢাকা কাস্টমস হাউজ হেফাজতে গরু রাখার ব্যবস্থা না থাকায় প্রাণিসম্পদ অধিদফতরের জিম্মায় রাখা হয়েছে। তারা আজ মঙ্গলবার এই গরুগুলোকে সাভার ড্রাইরি ফ্রার্মে হস্তান্তর করেন। এ গরু গুলোর কোনও দাবিদার না পাওয়া গেলে নির্ধারিত সময় পর নিলামে বিক্রি করা হবে জানান ঢাকা কাস্টমস হাউজের এ কর্মকর্তা।