রাজধানীতে সড়ক দুর্ঘটনায় পুলিশ সদস্য নিহত

এস, এম, মনির হোসেন জীবন ঃরাজধানীতে সড়ক দুর্ঘটনায় এক পুলিশ সদস্য নিহত হয়েছেন।

নিহতের নাম এম. এ. লতিফুর রহমান (৩৪)।
নিহত পুলিশ কনস্টবলের গ্রামের বাড়ি কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলায়। বর্তমানে তিনি যাত্রাবাড়ীর ধনিয়া এলাকায় স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করে আসছিল ।

শনিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর নিউমার্কেট থানার সায়েন্স ল্যাবরেটরি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহতাবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক রাত ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ওসি) মো. বাচ্চু মিয়ার উদ্বতি দিয়ে ডিউটিরত পুলিশের নায়েক মো, জাকির হোসেন আজ রোববার সকালে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর নিউমার্কেট থানার সায়েন্স ল্যাবরেটরির সামনে দ্রুতগতিতে ছুটে আসা একটি ট্রাক মোটরসাইকেল আরোহী পুলিশ কনস্টেবল সজোরে ধাক্কা দেয়। এতে তিনি সড়কে পড়ে গেলে পথচারীরা তাকে উদ্ধার করে সাভার থেকে ফিরে আসা একটি অ্যাম্বুলেন্সে তাকে তুলে দিয়ে হাসপাতালে পাঠান। গুরুতর আহতাবস্থায় দ্রুত তাকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশের নায়েক মো, জাকির আরও জানান, তার আইডি কার্ড থেকে নাম-ঠিকানা পাওয়া গেছে। তিনি শাহবাগ থানার হাইকোর্ট মাজার মসজিদের উত্তর গেটে ডিউটি করতেন। ডিউটি শেষে যাত্রাবাড়ীর বাসায় যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। লতিফুর পুলিশের কনস্টেবল। হাইকোর্টে ডিউটি করতেন তিনি। বিস্তারিত জানার চেষ্টা চলছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানোর পর নিউ মার্কেট ও শাহবাগ থানার পুলিশ এসে বিষয়টি খতিয়ে দেখছেন বলে জানান তিনি।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অজ্ঞাত কোনো দ্রুতগামী গাড়ি কিংবা ট্রাক তার মোটরসাইকেলটিকে সজোরে এসে ধাক্কা দিয়ে পালিয়ে গেছে। এ ব্যাপারে বিস্তারিত জানার চেষ্টা চলছে বলে জানান তিনি।

পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। সংশ্লিষ্ট এবং পুলিশ এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করবেন।

এদিকে, নিউমার্কেট থানার অফিসার ইনচার্জ (ওসি) এস,এম কাইয়ুম জানান, আমি জানতে পেরেছি সাইন্সল্যাবে একটি ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। বিস্তারিত জানার জন্য ঘটনাস্থলে ও ঢামেক হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছে। এবিষয়ে বিস্তারিত পরে জানানে হবে।