বাংলাদেশ বর্ডার গার্ড এর ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী

শিমুল (দিনাজপুর)ঃ আজ শনিবার সকাল ১০টায় বাংলাদেশ বর্ডার গার্ড এর ৯৬ তম রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহন অনুষ্ঠান অনুষ্ঠিত হলো।
ফুলবাড়ী রিক্রুট প্রশিক্ষন কেন্দ্রে ৯৬তম রিক্রুট ব্যাচে ২৪ সপ্তাহের কঠোর প্রশিক্ষনের মাধ্যমে মোট ২১৯ জন সৈনিক তাদের সফলভাবে প্রশিক্ষন শেষ করেন। প্রশিক্ষন সমাপনী কুচকাওয়াজ প্যারেড গ্রাউন্ডে প্যারেড কমান্ডার হিসেবে প্যারেড পরিচালনা করেন মেজর মোঃ নঈম রেজভী।
কুচকাওয়াজ শেষে ৯৬তম রিক্রুট ব্যাচে সেরা রিক্রুট মোঃ সেলিম রেজা, তার হাতে ক্রেষ্ট তুলে দেন। দিনাজপুর সেক্টর এর অধীন ফুলবাড়ী ব্যাটালিয়ন ২৯ বিজিবি গ্রাউন্ডে কুচকাওয়াজে অভিবাদন গ্রহন গ্রহন করেন প্রধান অতিথি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।
এসময় উপস্তিত ছিলেন সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ মোবারক হোসেন ভুইয়া, ২৯ ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল মোঃ শরীফ উল্লাহ আবেদ,জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকি, পুলিশ সুপার আনোয়া হোসেন প্রমুখ।
আরো ছিলেন, বিজিবির আঞ্চলিক কমান্ডার ও সেক্টও কমান্ডর দিনাজপুর সেক্টর। কুচকাওয়াজে অভিবাদন গ্রহন শেষে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন নবীন সৈনিকরা দক্ষতা এবং পেশাদারিত্বেও মধ্য দিয়ে দেশ ও জাতির সেবা করবে। সীমান্তের অতন্দ্র প্রহরী হিসেবে বিজিবির মুল দায়িত্ব হচ্ছে দেশের সার্বভৌমত্ব এবং অখন্ডতা রক্ষা করা। তিনি স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী বিজিবির শহীদের বীরত্বগাথা কথা স্মরন করেন।