লোহাগড়া রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে কবি আতিউর রহমানকে সম্মাননা স্মারক প্রদান

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের ঐতিহ্যবাহী লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি’ র পক্ষ থেকে সোমবার সন্ধ্যায় ইউনিটি কার্যালয়ে জেলার সিনিয়র সাংবাদিক আতিয়ার রহমানকে কৃতি সংবর্ধনা জ্ঞাপন করা হয় ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিটি’র উপদেষ্টা কবি লিয়াকত হোসেন । আলোচনায় অংশ গ্রহন করেন কথা মালা সাহিত্য পরিষদের সভাপতি
প্রভাষক বেলাল সানী,
বিশিষ্ট সাহিত্য আলোচক ঢাকা নাট্যাঙ্গনের জনপ্রিয় ব্যক্তিত্ব ও সাংবাদিক হাসান পারভেজ, স্হানীয় বিশিষ্ট শিল্পপতি মোঃ লাভলু ভূঁইয়া, কবি লিয়াকত হোসেন প্রমূখ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন ইউনিটি’র সাধারণ সম্পাদক এস এম আলমগীর কবির। আতিয়ার রহমান সাংবাদিকতার পাশা পাশি চার দশকেরও বেশি সময় ধরে সাহিত্য চর্চা করেন। সম্প্রতি রোগজীবাণু সহবাস নামে একটি কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। তাঁর ৬৩ তম জন্মদিন উ দ যা প ন হয়েছে গত ১জুন। পরে লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি’র পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
সম্মাননা স্মারক পেয়ে কবি আতিয়ার রহমান বলেন, এ দেশে গুণী ব্যাক্তিদের কদর নেই, একথা আমি বিশ্বাস করি না । নড়াইলে অবস্থান
করে জাতীয় পর্যায়ের সাহিত্যিকদের কাতারে যাওয়া খুবই কঠিন। তিনি আরো বলেন, সম্মাননা অনুষ্ঠানের সাধু পরিবেশ আমাকে
বিশেষভাবে আপ্লুত করেছে।
লোহাগড়া রিপোর্টার্স ইউনিটি’র প্রতি আমি কৃতজ্ঞ।
কবি লিয়াকত হোসেন বলেন, সাহিত্য নির্মানের ক্ষেত্র এখন বিস্তৃত, আমরা এ ক্ষেত্র পিছিয়ে নেই । কবি হাসান পারভেজ বলেন, আতিয়ার রহমানের কবিতায় স্বকীয়তা ও স্বাতন্ত্র পরিষ্ফুটিত। কোন নিয়ম কানুন, ছক মেনে গন্ডিবদ্ধ বা ফরমায়েসী মেজাজ তিনি কবিতায় স্থান দেন না।
অপর দিকে, ইউনিটি’র আভ্যন্তরীন বিষয়াদি নিয়ে আলোচনা করা হয়। পরিশেষে
সভাপতি সভার সমাপ্তি ঘোষণা
করেন।