অবৈধ হাট উচ্ছেদের ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা

মোঃ শামীম শেখ তুষার(কেরানীগঞ্জ)ঃ কেরানীগঞ্জ মডেল থানার তারানগর ইউনিয়ন ঘাটারচর মধুসিটি সংলগ্ন এলাকায় অবৈধ পশুর হাট উচ্ছেদ অভিযানের পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক মুক্ত তথ্যের ফটো সাংবাদিক ইমরান হোসেন ইমু’র হামলার ঘটনা ঘটেছে।
জানা গেছে, কতিপয় স্থানীয় আওয়ামী লীগ নেতারা প্রশাসনের অনুমতি ছাড়াই সেখানে পশুর হাট বসিয়েছেন। এরং চলতি পথে গাড়ি থামিয়ে বেপারীদের থেকে জোরপূর্বক গরু নামাতে বাধ্য করা হচ্ছিল।
গত শনিবার বিকেলে কেরানীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি ইকবাল হাসানের নেতৃত্বে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ ও র‌্যাব-১০ সহযোগিতায় অবৈধ এই পশুর হাট বন্ধের উচ্ছেদ অভিযান চালানো হয়।
অবৈধ গরুর হাট উচ্ছেদ অভিযানের সংবাদ সংগ্রহের সময় ছবি তুলতে গেলে স্থানীয় আওয়ামী লীগের লোকজন ফোটো সাংবাদিক ইমুর উপর অতর্কিত হামলা চালায়। আহত সাংবাদিক ইমুরকে উদ্ধার করতে গেলে আরও ৪জন সাংবাদিককে অকথ্য ভাষায় গালাগালি করে এবং হত্যার হুমকি দেওয়া হয়।
সাংবাদিক বলেন, অবৈধ গরুর হাট উচ্ছেদ অভিযান খবর পেয়ে ছবি সংগ্রহ করার সময় ক্যামেরা বের করলে স্থানীয় দালাল ও আওয়ামী লীগের কেরানীগঞ্জ মডেল থানার যুগ্ম আহ্বায়ক আলতাফ হোসেন বিপ্লব এর নেতৃত্বে ৩০-৪০ জনের একটি দল আমার ওপর হামলা চালায়।
আমার ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায়।যার আনুমানিক মূল্য ৪৫ হাজার টাকা।এ সময় আমার কিছু সহকর্মী সাংবাদিক ভাইদের সহায়তায় আমি রক্ষা পাই। পরে প্রাথমিক চিকিৎসা নিয়ে থানায় অভিযোগ করি। এ ব্যাপারে কেরানীগঞ্জ মডেল থানার আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আলতাফ হোসেন বিপ্লবকে বারবার কল করা হলেও তার মোবাইল ফোনে যোগাযোগ সম্ভব হয়নি। কেরানীগঞ্জ মডেল থানার ওসি আবু সালাম বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।