উত্তরায় রবি’র পাওয়ার ইউনিটের আগুন নিয়ন্ত্রনে

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর উত্তরার জসিমউদ্দিন রোড ঢাকা ব্যাংক সাত তলা  ভবনের সাত তলায় মোবাইল কোম্পানী রবি’র পাওয়ার ইউনিটে লাগা আগুন নিয়ন্ত্রনে আনা হয়েছে।
অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র উত্তরা স্টেশনের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে এবং আজ রাত ৭টা  ৪০ মিনিটের সময় ওই আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। তবে, শেষ খবর পাওয়া পর্যন্ত ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আগুন নির্বাপনে কাজ করছেন। এতে হতাহতের কোন খবর এখনও পর্যন্ত পাওয়া যায়নি।
আজ বুধবার সন্ধ্যায় রাজধানীর উত্তরার জসিমউদ্দিন রোড ১ নম্বর সেক্টর  ১৩ নম্বর রোডে  ঢাকা ব্যাংক ভবনের সাত তলায় মোবাইল কোম্পানী রবি’র পাওয়ার ইউনিটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স’র ডিউটি অফিসার মো: কামরুল হাসান আজ বুধবার রাত সাড়ে ৮ টায়  এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বুধবার সন্ধ্যা ৬টা ২৬ মিনিটের সময় উত্তরার জসিমউদ্দিন রোডে ঢাকা ব্যাংক সাত তলা বহুতল ভবনের সাত তলায় রবি’র পাওয়ার ইউনিটের অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে খবর পেয়ে উত্তরা স্টেশন থেকে তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে  আগুন নিয়ন্ত্রনে আনার জন্য তারা কাজ শুরু করে। পরে আজ রাত ৭টা  ৪০ মিনিটের সময় ওই আগুন নিয়ন্ত্রনে আসে। কিন্তু ফায়ার সার্ভিসের কর্মীরা এখনও আগুন নির্বাপনে কাজ করে যাচেছন বলে জানান তিনি।
ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা  আরও জানান, অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমান  তদন্ত সাপেক্ষ।
বৈদুতিক যোগলযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। এবিষয়ে অগ্নিকান্ডের  রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত তথ্য জানানো যাবে।