সাভারে একই বিছানায় স্বামী পুড়ে মরলেও টের পাননি স্ত্রী

মোঃ রিপন মিয়া সিনিয়র স্টাফ রিপোর্টার;
একই বিছানায় স্বামী পুড়ে মরলেও টের পাননি স্ত্রী।

সাভারে সিগারেটের আগুনে পুড়ে শরিফুল মোল্লা (৩২) নামের এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। ১৩ মার্চ, শনিবার দুপুরে উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া নগরচর এলাকার আতোয়ার মিয়ার বাড়ি থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়েরের পর মরদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ।

নিহত শরিফুল রাজশাহী জেলার বাঘা থানার দাতপুর গ্রামের আজগর মোল্লার ছেলে। তিনি রাজফুলবাড়িয়া এলাকার গোল্ডেন স্টিচ কারখানায় অপারেটর পদে কাজ করতেন।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, রাতে পোশাক কারখানা ছুটি হলে বাসায় ফেরেন ওই পোশাক শ্রমিক ও তার স্ত্রী। পরে রাতের খাবার শেষে তারা ঘুমাতে যান। একপর্যায়ে ভোর রাতে শরিফুলের দেহটি আগুনে পুড়ে যাওয়া অবস্থায় দেখে চিৎকার করেন তার স্ত্রী। এ সময় স্থানীয়রা এসে বিষয়টি দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। এ ঘটনায় শরিফুলের স্ত্রী সূর্য খাতুন অক্ষত রয়েছেন।

নিহতের স্ত্রী সূর্য খাতুন জানান, শরিফুল অতিরিক্ত ধুমপান করতেন। রাতের আধারে কোনো একসময় সিগারেটের আগুন থেকে তার শরীরে আগুন লেগে তিনি মারা যান। তবে আগুন লেগে স্বামী মারা গেলেও বাঁচানোর চেষ্টা করেছেন কি-না এমন প্রশ্নের উত্তর দিতে পারেননি তিনি।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সাইফুল ইসলাম বলেন, রাতে কোনো একসময় তাদের ঘরে আগুন লেগে যায়। এই ঘটনায় শরিফুল মারা যায়।

এ ছাড়া সাইফুল ইসলাম বলেন, স্বামী-স্ত্রী একই ঘরে ঘুমিয়ে ছিলেন। স্ত্রী অক্ষত থাকলেও স্বামী কিভাবে আগুনে পুড়ে মারা গেলেন বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ঘটনায় নিহতের বড় ভাই বাদী হয়ে সাভার মডেল থানায় মামলা করেছেন।