” লৌহজংয়ে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস পালিত “

ওয়াসিম ফারুক, লৌহজং ( মুন্সীগঞ্জ): মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় বুধবার যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে লৌহজং উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা করা হয়। এরপরে উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি হিমালয়ে পুষ্পমাল্য অর্পণ, শিশুশিল্পীদের অংশগ্রহণে জাতীয় সঙ্গীত পরিবেশন, পায়রা অবমুক্তকরণ, বেলুন উড়ানো, আনুষ্ঠানিকভাবে কেক কাটা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বঙ্গবন্ধু সম্পর্কে রচনা ও তাঁর প্রতিকৃতি চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, মসজিদে মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত এবং এতিমখানা ও হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের ডেপুটি কমান্ডার মহিউদ্দিন বাবুল মুন্সীর সভাপতিত্বে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভার আয়োজন করা হয় এদিকে, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে লৌহজং উপজেলা আওয়ামী লীগ ও যুবলীগের উদ্যোগে দলের উপজেলা কার্যালয়ে কেক কেটে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও আনন্দ শোভাযাত্রা করে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সিরাজ মৃধা, সাধারণ সম্পাদক আবদুর রশিদ শিকদার, যুগ্ম সম্পাদক মেহেদী হাসান ও বিএম শোয়েবসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী।