অক্সিজেন সাপোর্টে থাকা নারীকে ধর্ষণ!

মোঃরফিকুল ইসলাম মিঠু : হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্র বা আইসিইউ’তে ভেন্টিলেটরে থাকা এক নারী ধর্ষণের শিকার হয়েছে। এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে ওই হাসপাতালেরই এক কর্মী। ভারতের রাজস্থানের জয়পুরের এক হাসপাতালে সোমবার রাতে এ ঘটনাটি ঘটে।

পরদিন সকালে ওই নারীর স্বামী হাসপাতালে তাকে দেখতে যান। তখন ওই নারী কাগজে লিখে ঘটনার কথা তার স্বামীকে জানান। পরে তার স্বামী পুলিশে অভিযোগ দায়ের। অভিযুক্ত ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানা গেছে।
জানা গেছে, হাসপাতালের আইসিইউতে অক্সিজেন সাপোর্টে ছিলেন ওই নারী। মঙ্গলবার হাসপাতালে স্ত্রীকে দেখতে যান ওই নারীর স্বামী। অশ্রুসিক্ত চোখে স্ত্রী কিছু একটা বলার চেষ্টা করছেন দেখে তার হাতে একটি কলম ও কাগজ দেন স্বামী।

তখনই ঘটনাটি লিখে জানান ৩০ বছরের বেশি বয়সী ওই নারী। হাসপাতালেরই এক ২৬ বছরের কর্মীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। ওই নারীর স্বামী থানায় এফআইআর দায়ের করলে পুলিশ ওই যুবককে গ্রেপ্তার করেছে।

পুলিশের কাছে অভিযোগে ওই নারীর স্বামী জানান, সোমবার রাত ৮টার দিকে তার স্ত্রীকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। তখন তাকে বাড়ি চলে যেতে বলা হয়। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, প্রয়োজনে তাকে ফোন করে ডাকা হবে।

পুলিশ কর্মকর্তা প্রদীপ মোহন শর্মা বলেছেন, অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে হাসপাতালে পুলিশ ছুটে যায়। তখন হাসপাতালে কে কে ডিউটিতে ছিলেন এবং সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্ততে সনাক্ত করা হয়।