কেরানীগঞ্জে জুয়ার আসরে র‍্যাবের অভিযানে গ্রেফতার:২০

আমিনুল ইসলাম: ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানা এলাকায় পৃথক দু’টি স্থানে জুয়ার আসরে গোপনে অভিযান চালিয়ে ২০ জুয়াড়ি গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
অভিযানকালে আসামীদের কাছ থেকে নগদ উনিশ হাজার দুইশ নব্বই টাকা, একুৃশটি মোবাইল ফোন সেট ও নিশ ষাটটি কার্ড জব্দ করা হয়।
আজ বুধবার ও মঙ্গলবার মধ্যরাতে দক্ষিণ কেরানীগঞ্জ থানার খেজুর বাগ মন্দির বাজার ও কালন্দি গফ্ফার গ্রামে পৃথক দু’টি অভিযান চালিয়ে তাদেরকে হাতেনাতে আটক করা হয়।
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, (র‍্যাব-১০) এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান আজ বাসসকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ বুধবার দুপুর দেড়টার দিকে ১০ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার খেজুর বাগ মন্দির বাজার এলাকায়  একটি  জুয়ার আসরে  জুয়া খেলা অবস্থায় ১১ জন জুয়াড়িকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ জাকারিয়া বাহাদুর (৩৫),  মোঃ নাসির শেখ (৪০),  মোঃ শাহিন (৩৬),  মোঃ কাওছার (৩১), মোঃ আঃ মালেক (৩২),  মোঃ মনোয়ার (২৮),  মোঃ বাদল মিয়া (৫০),  মোঃ শামসুল হক (৪০), মোঃ হায়দার আলী (৪৮),  মোঃ সোহরাব (৫০) ও  শেখ রাহিম (৪১)।
এসময় তাদের নিকট থেকে খেলা অবস্থায় ১৫৬  পিস জুয়া খেলার কার্ড (তাস), ১১ টি মোবাইল ফোন ও নগদ ১৫ হাজার ২৮০  টাকা উদ্ধার করা হয়।
এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান আরও জানান, এছাড়া মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে র‍্যাব-১০ এর অপর একটি আভিযানিক দল ঢাকা জেলার কেরানীগঞ্জ মডেল থানার কালন্দি গফ্ফার গ্রাম এলাকায় গোপনে একটি জুয়ার বোর্ডে অভিযান চালিয়ে  জুয়া খেলা অবস্থায়  আরও ৯ জন জুয়াড়িকে হাতেনাতে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ মনির হোসেন (৫০),  মোঃ বাবুল হোসেন (৫২),  মোঃ জলিল মিয়া (৪৫),  মোঃ পারভেজ (৩৬),  মোঃ সেলিম (৫০),  মোঃ শাহ আলম (৩৫),  মোঃ শাহজাহান (৩৬),  মোঃ সুমন (৩০),  মোঃ পালান (৩৬) বলে জানা যায়।
এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ১০৪  পিস জুয়া খেলার কার্ড (তাস), ১০টি মোবাইল ফোন ও নগদ ৪ হাজার ১০  টাকা উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে।