শাহজাহানপুর ও কেরানীগঞ্জ থেকে ইয়াবা ও গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার

মনির হোসেন জীবন : রাজধানীর শাহজাহানপুর ও দক্ষিণ কেরানীগঞ্জে পৃথক অভিযান চালিয়ে ৪১৬ পিস ইয়াবা ট্যাবলেট ও ৪৪০ গ্রাম গাঁজাসহ দুই জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে এলিট ফোর্স র‍্যাব-১০ ।
গ্রেফতারকৃত দুই ব্যক্তির নাম মোঃ মাহবুবুর রহমান (২৯) ও মোঃ মানিক মিয়া (৪২)। এসময় মাদক পরিবহনে ব্যবহৃত ১টি মটর সাইকেল জব্দ করা হয়।

শুক্রবার দিবাগত রাতে রাজধানীর শাহজাহানপুর থানার মৌচাক মোড়, জুরাইন বালুরমাঠ এবং কেরানীগঞ্জ থানার দক্ষিণ পাঁনগাও এলাকায় পৃথক মাদক বিরোধী অভিযান চালিয়ে বিভিন্ন প্রকার মাদকদ্রব্যসহ তাদেরকে আটক করা হয়।
র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, (র‍্যাব-১০) এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান আজ শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত সোয়া ৮ টার দিকে র‍্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর শাহজাহানপুর থানার মৌচাক মোড় ও জুরাইন বালুরমাঠ পৃথক দুটি স্থানে অভিযান চালায়। অভিযানকালে র‍্যাব সদস্যরা মোট ৪১৬ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাহবুবুর রহমা্ন নামে এক মাদককারবারিকে আটক করে।
এসময় তাদের নিকট থেকে মাদক পরিবহনে ব্যবহৃত ১টি মটর সাইকেল, ২টি মোবাইল ফোন ও নগদ- ৩৪ হাজার ৩৫০ টাকা উদ্ধার করা হয়।
র‍্যাব-১০ এর এ কর্মকর্তা আরও জানান, এছাড়া একই দিন দিবাগত রাত সোয়া ১০ টার দিকে র‍্যাব-১০ এর একটি অপর একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার দক্ষিণ পাঁনগাও এলাকায় একটি অভিযান পরিচালনা করে ৪৪০ গ্রাম গাঁজাসহ মোঃ মানিক মিয়া (৪২) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে।
এসময় তার নিকট থেকে ১ টি মোবাইল ফোন উদ্ধার জব্দ করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় , গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দক্ষিন কেরাণীগঞ্জ ও শাজাহানপুরসহ ঢাকা শহরের বিভিন্ন এলাকায় মদকদ্রব্য সরবারহ আসছিল।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।