গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতির আত্মার শান্তি কামনায় দোয়া ও মিল্লাদ মাহফিল

এম এ হানিফ রানা (গাজীপুর) :যেতে নাহি দিবো হায় তবু চলে যেতে হয়। শত চেষ্টা করে ফেরানো গেলো না, অবশেষে করোনায় আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি, কবি, সাংবাদিক ও সংগঠক রোমান শাহ্ আলম। সদ্য প্রয়াত এই গুনী সাংবাদিকের বিদেহী

আত্নার মাগফেরাত কামনা করে গাজীপুর থানা রোডস্থ তার প্রিয় ঠিকানা গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাব কার্যালয়ে বিশেষ দোয়া ও মিল্লাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

১১ এপ্রিল বিকাল ৪ টা থেকে এই স্মৃতিচারন শুরু হয়ে সন্ধ্যা পর্যন্ত চলে। যেখানে উপস্থিত ছিলেন দীর্ঘ দিনের সহকর্মী, শুভাকাঙ্ক্ষীগন। অনেকে স্মৃতিচারণ করতে গিয়ে আবেগপ্রবণ হয়ে পরেন। ক্লাবের কার্যকরী সভাপতি আকরাম হোসেনের সভাপতিত্বে এবং দীর্ঘ দিনের বন্ধু গাজীপুর রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এম এ ফরিদ এর সঞ্চালনায় প্রায়াত সাংবাদিক রোমান শাহ্ আলমকে নিয়ে স্মৃতি চারণ করেন। এই গুনী সংগঠন ব্যাক্তিকে নিয়ে বক্তব্য রাখেন গাজীপুর প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মোঃ আলমগির হোসেন, গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের উপদেষ্টা মন্ডলির সদস্য এ্যাড মোঃ আতাউর রহমান আকাশ, এ্যাড লাবীব উদ্দিন, গাজীপুর মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ শামীম হোসেন, জাতীয় কবিতা পরিষদ গাজীপুর জেলা শাখার সভাপতি কবি আবু নাসির খান তপন, গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের যুগ্ম-সম্পাদক কাজী মোঃ মকবুল হোসেন ও সাংগঠনিক সম্পাদক মোঃ সাইদুর রহমান সাঈদ প্রমুখ। রোমান শাহ্ আলমের বিদেহী আত্নার মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন হাফেজ মাওলানা মোঃ আব্দুর জাব্বার।

উল্লেখ্য যে, গত ৩১ মার্চ জ্বর ও ঠান্ডার লক্ষ্মণ দেখা দিলে তিনি শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা পরিক্ষার জন্য নমুনা দেন। এবং ১ এপ্রিল বিকালে তার নমুনায় করেনা ভাইরাস ধরা পরে। এবং ঐ দিনই তিনি শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হোন। দীর্ঘ ৭ দিন তিনি মৃত্যুর সাথে যুদ্ধ করে অবশেষে ৮ মার্চ বৃহস্পতিবার রাত ২ টার দিকে শেষ নিশ্বাস ত্যাগ করেন। পরে তাকে পৌর গোরস্থানে দাফন করা হয়। তিনি স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে গেছেন।