কেরানীগঞ্জে জুয়ার বোর্ডে র‍্যাবের অভিযানে গ্রেফতার ১৭

এস,এম,মনির হোসেন জীবন : ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার শুভাঢ্যা জেলেপাড়া ও শুভাঢ্যা পূর্বপাড়া এলাকায় পৃথক দু’টি জুয়ার বোর্ডে অভিযান চালিয়ে ১৭ জন জুয়াড়িকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

অভিযানকালে র‍্যাব সদস্যরা ধৃত জুয়াড়িদের কাছ থেকে নগদ তের হাজার দুইশ দশ টাকা, পনের পিস মোবাইল ফোন সেট, তিনশ বারো পিস তাস, একটি টেলিভিশন ও একটি রিপোট জব্দ করেন।

আজ বুধবার দুপুরে ও মঙ্গলবার দিবাগত মধ্যরাতে দক্ষিণ কেরাণীগঞ্জ থানার শুভাঢ্যা জেলেপাড়া এলাকায় থেকে ১৩ জন এবং শুভাঢ্যা পূর্বপাড়া থেকে ৪ জন সহ মোট ১৭ জনকে আটক করা হয়।
র‍্যাব-১০ এর (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান, বিপিএম আজ বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, আজ বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে র‍্যাব-১০ এর একটি দল ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার শুভাঢ্যা পূর্বপাড়া (জেলেপাড়া) এলাকায় জুয়ার বোর্ডে একটি বিশেষ অভিযান চালায়। এসময় র‍্যাব সদস্যরা ওই জুয়ার আসর থেকে জুয়া খেলা অবস্থায় ১৩ জন জুয়াড়িকে গ্রেফতার করে।

র‍্যাব জানিয়েছে, গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- মোঃ আয়নাল হক (২৩), মোঃ বাপ্পী মিয়া (২২), দিলীপ চন্দ্র বর্মণ (৩১), বাদল বর্মণ (২৮), মোঃ আমির হোসেন ওরফে সবুজ (২৬), মোঃ ইউনূস (২৮), মোঃ আকিল হোসেন (২৪), মোঃ আল আমিন সিকদার (২৪), প্রদীপ চন্দ্র বর্মণ (২২), সাধু বর্মণ (২৬), মোঃ শাহীন হোসেন (২৭), লক্ষণ বর্মণ (২৮) ও মোঃ কামাল হোসেন (২৭)।

এসময় তাদের নিকট থেকে খোলা অবস্থায় ৩১২ পিস জুয়া খেলার কার্ড (তাস), ১০টি মোবাইল ফোন ও নগদ- সাত হাজার দুইশত টাকা উদ্ধার করা হয়।
এ্যাডিশনাল ডিআইজি মাহ্ফুজুর রহমান আরও জানান, এছাড়া মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে র‍্যাব-১০ সদস্যরা ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার শুভাঢ্যা পূর্বপাড়া এলাকায় গোপনে একটি বিশেষ অভিযান চালায়।

অভিযানকালে তারা টেলিভিশনে সম্প্রচারিত আইপিএল খেলার উপর টাকা দিয়ে জুয়া খেলা অবস্থায় ৪ জন জুয়াড়িকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃত ব্যক্তিরা হলো- গুড্ডু চন্দ্র বর্মণ (৩৭), মোঃ সিদ্দিক (৩০), বিনয় বর্মণ (৩৭) ও বিমল বর্মণ (৩৫)। এসময় তাদের নিকট থেকে ১টি টেলিভিশন, ১টি রিমোট, ৫টি মোবাইল ফোন ও নগদ ৬ হাজার ১০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা পেশাদার জুয়াড়ি। তারা দীর্ঘদিন যাবৎ একে অন্যের সাথে জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে এবং জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে।
এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।