সিদ্দিরগঞ্জ থেকে চোরাচালানকৃত শাড়ী ও লেহেঙ্গাসহ গ্রেফতার-১

এস,এম,মনির হোসেন জীবনঃ রাজধানীর অদূরে নারায়নগঞ্জের সিদ্দিরগঞ্জে বিশেষ অভিযান চালিয়ে ১ কোটি ২৫ লক্ষ টাকা মূল্যের চোরাচালানকৃত কাভার্ডভ্যান ভতি’ শাড়ী ও লেহেঙ্গাসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ আবুল কালাম (২৭)। এসময় তার নিকট থেকে চোরাচালানকৃত শাড়ী ও ল্যাহেঙ্গা পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ডভ্যান, তিন পিস মোবাইল ফোন, নগদ- এগার হাজার সাতশত আঁশি টাকা জব্দ করা হয়। এলিট ফোস’ র‌্যাব-১০ এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান বিপিএম আজ বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, র‌্যাব-১০ এর এএসপি এনায়েত কবীর সোয়েব আজ বুধবার বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিওিতে মঙ্গলবার বিকেল ৪ টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল নারায়নগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ থানার চিটাগাং রোড এলাকায় একটি বিশেষ অভিযান চালায়। এসময় র‌্যাব সদস্যরা একটি কাভার্ডভ্যান সহ এক জনকে আটক করে এবং তল্লাশি চালায়। পরে তার ভেতর থেকে এক কোটি একুশ লক্ষ উনত্রিশ হাজার টাকা মূল্যের বিভিন্ন রং ও ব্রান্ডের চোরাচালানকৃত বিদেশি শাড়ী, চার লক্ষ ছাপ্পান্ন হাজার টাকা মূল্যের বিভিন্নি মডেলর বিদেশি লেহেঙ্গাসহ সর্বমোট এক লক্ষ পঁচিশ হাজার পঁচাশি হাজার টাকার চোরাইকৃত বিদেশি শাড়ী ও লেহেঙ্গা জব্দ করা হয়।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক আরও জানান, গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ আবুল কালাম (২৭)। এসময় তার নিকট থেকে চোরাচালানকৃত শাড়ী ও ল্যাহেঙ্গা পরিবহনে ব্যবহৃত একটি কাভার্ডভ্যান, তিনটি মোবাইল ফোন, নগদ-এগার হাজার সাতশত আঁশি টাকা জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার শাড়ী চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। সে বেশ কিছুদিন যাবৎ বিভিন্ন দেশ হতে চোরাচালান এর মাধ্যমে শাড়ী ও লেহেঙ্গা সংগ্রহ করে নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল বলে জানা যায়। এবিষয়ে গ্রেফতারকৃত ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।