খিলগাও এলাকার কুখ্যাত শীর্ষ সন্ত্রাসী কাইল্লা স্বপন মুন্সিগঞ্জে গ্রেফতার

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর অদুরে মুন্সিগঞ্জের সিরাজদিখান এলাকায় অভিযান চালিয়ে ঢাকার খিলগাও এলাকার অস্ত্রধারী কুখ্যাত শীর্ষ সন্ত্রাসী মোঃ স্বপন ওরফে কাইল্লা স্বপন (৩৫)কে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

র‍্যাব জানান, ধৃত সন্ত্রাসী মোঃ স্বপন ওরফে কাইল্লা স্বপন (৩৫) পিতা-মৃত ইসমাইল,সাং-পুরান রামপুর বাজার, পোঃ-সৈয়ালবাড়ী, থানা-ফরিদগঞ্জ, জেলা-চাদপুর।

এসময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, দুই রাউন্ড এ্যামোনেশন (গুলি) উদ্ধার করা হয়।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩) এর
অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস, পিপিএম (সেবা) আজ বুধবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৩ জানতে পারে যে, মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানা এলাকায় রাজধানীর খিলগাও এলাকার অবৈধ অস্ত্রধারী কুখ্যাত শীর্ষ সন্ত্রাসী মোঃ স্বপন ওরফে কাইল্লা স্বপন (৩৫) অবস্থান করছে।

পরে এমন সংবাদ এর সত্যতা যাচাই এবং আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য র‍্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে তিন টার দিকে মুন্সিগঞ্জ জেলার সিরাজদিখান থানা এলাকায় অভিযানে সন্ত্রাসী মোঃ স্বপন ওরফে কাইল্লা স্বপন (৩৫)কে আটক করে।

র‍্যাব-৩ এর স্টাফ অফিসার (অপস্ ও ইন্ট শাখা) আরও জানান, ধৃত সন্ত্রাসী মোঃ স্বপনের পিতার নাম-মৃত ইসমাইল,সাং-পুরান রামপুর বাজার, পোঃ-সৈয়ালবাড়ী, থানা-ফরিদগঞ্জ, জেলা-চাদপুর।

গ্রেফতারকালে আসামীর নিকট থেকে ১ টি বিদেশী পিস্তল, ১ টি ম্যাগাজিন, ২ রাউন্ড এ্যামোনেশন (গুলি) উদ্ধার করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস
জানান, রাজধানী খিলগাও এলাকায় আধিপত্যবিস্তার, মাদক ব্যবসা নিয়ন্ত্রণ, চাঁদাবাজী ও সন্ত্রাসমূলক কর্মকান্ডে ব্যবহার করে আসছিল। তার নামে দুটি হত্যা মামলা ও মাদকসহ খিলগাও থানায় তার বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে। সে খিলগাও থানার তদন্তাধীন হত্যা মামলা নং-৮৪, তারিখঃ ২৫/০৭/২০২০খ্রিঃ, ধারাঃ ৩০২/৩০৭/৩২৬/৫০৬ মামলার মোস্ট ওয়ান্টেড আসামী।

এবিষয়ে ধৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানান র‍্যাব-৩ এর এএসপি।
#####
এস,এম,মনির হোসেন জীবন
ঢাকা, ১৯ মে, ২০২১
মোবাইল -০১৭১৮৪০১৬৮৫