সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা থেকে ৩ হাজার ৩৬০ লিটার চোরাই ডিজেলসহ গ্রেফতার-১

এস,এম,মনির হোসেন জীবন ঃ রাজধানীর অদূরে সিদ্ধিরগঞ্জ ও ফতুল্লা থানা এলাকায় গোপনে অভিযান চালিয়ে ৩ হাজার ৩৬০ লিটার চোরাই ডিজেলসহ চোর চক্রের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেফতারকৃতের নাম মোঃ জাকির হোসেন (৩৫)। এসময় তাদের নিকট থেকে একটি মিনি কাভার্ডভ্যান ও একটি পিকআপ জব্দ করা হয়।

র‍্যাব-১১ এর সিনিয়র এএসপি প্রণব কুমার আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-১১ এর একটি আভিযানিক দল রোববার দিবাগত রাত সাড়ে তিন টার দিকে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল ধনকুন্ডা ও আজ সোমবার ভোর সাড়ে ৫ টার দিকে ফতুল্লা থানার পূর্ব দেলপাড়া এলাকায় পৃথক দু’ টি অভিযান চালিয়ে তেল চোর চক্রের সক্রিয় সদস্য মোঃ জাকির হোসেন (৩৫)’কে গ্রেফতার করা হয়।

এসময় অভিযানকালে ৩৩৬০ লিটার চোরাই ডিজেল, ১টি মিনি কাভার্ডভ্যান ও ১টি নীল রংয়ের ছোট পিকআপ ভ্যান জব্দ করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়,সিদ্ধিরগঞ্জের গোদনাইল এলাকায় অবস্থিত পদ্মা ও মেঘনা ডিপো কেন্দ্রিক বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এ ডিপো থেকে প্রতিদিন শত শত তেলের লরী তেলভর্তি করে দেশের বিভিন্ন এলাকায় যায়। কিছু অসাধু লরীর ড্রাইভার ও হেলপার নামে মাত্র মূল্যে তেলভর্তি লরী থেকে তেল চুরি করে চোরাই সিন্ডিকেটের কাছে বিক্রি করে।

গ্রেফতারকৃত আসামী মোঃ জাকির হোসেন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, দীর্ঘদিন যাবৎ সে বিভিন্ন কৌশলে অবৈধ উপায়ে জ্বালানী তেল সংগ্রহ করে এবং অবৈধভাবে কেনাবেচা করে আসছিল।

এবিষয়ে গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে ।