৯ হাজার পিস ইয়াবা ও এক কেজি হেরোইন সহ গ্রেফতার-৪

ল্ললরাজধানীর মিরপুরের দারুস সালাম ও সাভারে পৃথক দুটি অভিযান চালিয়ে ৯ হাজার ৩০০ পিস ইয়াবা ও এক কেজি হেরোইন এক নারীসহ ৪ মাদককারবারি গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)।

এসময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি মাইক্রোবাস, মাদক বিক্রিত নগদ ৪০ হাজার ৪৪০ টাকা এবং ১ টি মোবাইল জব্দ করা হয়। এছাড়া জব্দকৃত হেরোইনের বাজার মূল্য ১ কোটি টাকা বলে জানান র‍্যাব।

গ্রেফতারকৃতরা হচ্ছে – শারমিন আক্তার জেসমিন (৪২), রাজীবুল হাসান ওরফে রাজীব (৩৫), মোঃ ইসমাইল হোসেন ওরফে বাবুল (৫১), মোঃ কাওছার আহমেদ ওরফে জয় (১৯)।

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪) এর এএসপি (মিডিয়া) মোঃ জিয়াউর রহমান
চৌধুরী আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল সোমবার দুপুর পৌনে ৩ টার দিকে রাজধানীর দারুস সালাম এলাকায় অভিযান চালিয়ে ৯ হাজার ৩০০ পিস ইয়াবাসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

র‍্যাব আরও জানান, গ্রেফতারকৃতরা হচ্ছে – শারমিন আক্তার জেসমিন (৪২), জেলা- কুমিল্লা। রাজীবুল হাসান ওরফে রাজীব (৩৫), জেলা- মুন্সিগঞ্জ।

এসময় তাদের নিকট থেকে মাদক বিক্রিত নগদ ৭ হাজার ১১০ টাকা এবং ১ টি মোবাইল
উদ্ধার মুলে জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আসামীরা পরস্পর যোগসাজোশে বেশ কিছুদিন যাবত কক্সবাজার থেকে নেশাজাতীয় মাদকদ্রব্য ইয়াবা সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ নিকটবর্তী বিভিন্ন এলাকায় মাদক সরবরাহ করে আসছিল।

এবিষয়ে গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীদের
বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

এদিকে, র‍্যাব-৪ এর এএসপি মোঃ জিয়াউর রহমান চৌধুরী জানান, গোপন সংবাদের ভিওিতে র‍্যাব-৪ এর একটি আভিযানিক দল সোমবার বেলা সাড়ে ১১ টায় ঢাকা জেলার সাভার মডেল থানার কলমা এলাকায় অভিযান চালিয়ে এক কেজি হিরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে – মোঃ ইসমাইল হোসেন ওরফে বাবুল (৫১), জেলা-বি-বাড়ীয়া ও মোঃ কাওছার আহমেদ ওরফে জয় (১৯), জেলা-বি-বাড়ীয়া।

তিনি আরও জানান, জব্দকৃত হেরোইনের বাজার মূল্য ১ কোটি টাকা। এসময় মাদক বিক্রিত নগদ-৩৩ হাজার ৩৩০ টাকা ও মাদক পরিবহনে ব্যবহৃত ১ টি মাইক্রো বাস উদ্ধার মুলে জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ধৃত আসামীরা বেশ কিছুদিন যাবৎ দেশের সীমান্তবর্তী এলাকা থেকে মাইক্রোবাসে যাত্রী পরিবহনের আড়ালে বিশেষ কৌশলে অবৈধ মাদকদ্রব্য হিরোইন সংগ্রহ করে রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকার ডিলার ও খুচরা মাদক বিক্রেতাদের নিকট সরবরাহ করে আসছিল।

এবিষয়ে ধৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।