চকবাজারে ৩টি প্রতিষ্ঠানকে সাড়ে পাচঁ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত

এস,এম,মনির হোসেন জীবন ঃ অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরী ও বিক্রি করার দায়ে রাজধানীর চকবাজার থানা এলাকায় ৩টি প্রতিষ্ঠানকে সাড়ে পাচঁ লক্ষ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।

এদের মধ্যে দুটি মিছরি ফ্যাক্টরি ও একটি সেমাই তৈরির কারখানা বলে জানা গেছে।

এদিকে,র‌্যাব-২ এর এএসপি (মিডিয়া) আবদুল্লাহ আল মামুন আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিওিতে সোমবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল ৫ টা পযর্ন্ত র‌্যাব-২ এর উদ্যোগে র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার বসু’র নেতৃত্বে এবং বিএসটিআই এর সহায়তায় রাজধানীর চকবাজার থানা এলাকায় দুটি মিছরি ফ্যাক্টরি ও একটি সেমাই তৈরির কারখানাতে বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

এসময় ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে হিরা মিছরি ফ্যাক্টরি ও সাফা মিছরি ঘর কারখানায় অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য পণ্য উৎপাদন ও বাজারজাত করে আসছে। এছাড়া রুচি ফুড প্রোডাক্টস কারখানায় বিএসটিআই এর লাইসেন্স ব্যতিত অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে সেমাই উৎপাদন, মেয়াদ উর্ত্তীণ পণ্য মজুদ ও বাজারজাত করে আসছে।

এসময় র‌্যাবের নির্বাহী ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার বসু’র নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত বিভিন্ন অপরাধের দায়ে হিরা মিছরি ফ্যাক্টরিকে – ২ লক্ষ টাকা, সাফা মিছরি ঘরকে – ১ লক্ষ ৫০ হাজার টাকা ও রুচি ফুড প্রোডাক্টসকে- ২ লক্ষ টাকাসহ মোট ৫ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

র‌্যাব-২ এর এএসপি আবদুল্লাহ আল মামুন জানান, সম্প্রতি রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়াই মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল এবং অননুমোদিত রং ব্যবহার করে বিভিন্ন ভেজাল পণ্য উৎপাদন, অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরী, বিক্রয় ও সংরক্ষন করছে।

তিনি জানান, এসকল প্রতিষ্ঠানকে চিহ্নিত করে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম অব্যাহত আছে।