শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে হাফেজে কোরআন সম্মাননা প্রদান।

রিপোর্টার নাম: / ৪৮ সময়
আপডেট: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪

 

উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ৬১জন কুরআনের হাফেজকে সম্মাননা প্রদান করা হয়েছে। আজ (বুধবার) বিকেলে রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের হোটেল প্যান ডি এশিয়াতে পবিত্র কুরআন মুখস্তকারী এসব হাফেজ ছাত্রদের এই সম্মাননা প্রদান করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রী মো. ফরিদুল হক খান, এমপি। এ সময় মন্ত্রীর হাত থেকে সম্মাননা গ্রহণ করেন উপস্থিত কুরআনের হাফেজ ছাত্ররা।

আয়োজনটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডিএনসিসি ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মো. আফসার উদ্দিন খান, বিশিষ্ট ব্যবসায়ী ও ধর্মানুরাগী দীপ নীটওয়্যার লি. এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম সিআইপি, উত্তরার বিশিষ্ট শিক্ষানুরাগী বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল আউয়াল, সাবেক সংসদ সদস্য ও উত্তরা ১০ নম্বর সেক্টর কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. মনিরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ধর্মমন্ত্রী মোহাম্মদ ফরিদুল হক খান বলেন,
আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতাগুলোতে কোরআনের হাফেজদের কৃতিত্বে বর্হিবিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি দিন দিন উজ্জ্বল হচ্ছে। কুরআনের হাফেজদেরকে কিয়ামতের ময়দানে আল্লাহতায়ালা সম্মানিত করবেন।
মন্ত্রী বলেন, সমাজে কুরআনের হাফেজদের এধরণের সম্মাননা প্রদান করলে তারা আরো উদ্বুদ্ধ হবে। এসময় আয়োজক প্রতিষ্ঠান উত্তরা পাবলিক লাইব্রেরি কর্তৃপক্ষকে বিশেষ ধন্যবাদ জানান তিনি।

এর আগে মো. আশরাফ-উল-আলম সবুজের সঞ্চালনায় হাফেজে কুরআন সম্মাননা ও দোয়া অনুষ্ঠানটিতে স্বাগত বক্তব্য রাখেন উত্তরা পাবলিক লাইব্রেরি প্রতিষ্ঠাতা ও কর্ণধার মোহাম্মদ তারেকউজ্জামান খান। স্বাগত বক্তব্যে তিনি বলেন, আমরা চেষ্টা করছি উত্তরাকে একটি আলোকিত সমাজে রূপান্তরের জন্য। উত্তরায় আলোর শতদল গড়ার প্রয়াসের যে চেষ্টা আমরা করছি তারই বর্হিঃপ্রকাশ আজকের এই আয়োজন। এই আলোর শতদল গড়ায় প্রচেষ্টা আমরা যেন অব্যাহত এবং বাস্তবায়ন করতে পারি সে ব্যাপারে সকলের সহযোগিতা চাই। বক্তব্যে তিনি উপস্থিত সকলকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

এদিকে, পবিত্র রমজান মাসে কুরআন মুখস্তকারী হাফেজদের সম্মাননা আয়োজনটি সফল করায় উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন উত্তরা পাবলিক লাইব্রেরি হাফেজে কুরআন সম্মাননা ও ইফতার আয়োজন উপ কমিটির আহ্বায়ক মো. জুলকার নায়ন এবং সদস্য সচিব অধ্যক্ষ নাসির উদ্দিন বাবুল।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত খবর
এক ক্লিকে বিভাগের খবর