করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না- ডাঃ দীপু মনি

মোঃ শামীম শেখ তুষার (কেরানীগঞ্জ) ঢাকা : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই মুহুর্থে কোন শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না।

বিশ্ব ব্যাপী করোনার তৃতীয় ঢেউ । কোথাও কোথাও আবার বাজে অবস্থা। আমাদের প্রতিবেশী দেশগুলোর অবস্থা আরো খারাপ। গত ২৪ঘন্টায় করোনা সংক্রমনের হার আবারো শতকরা ১৫ভাগের কাছাকাছি চলে গেছে। একই সাথে আমরা যদি দেখি অনেক জেলাগুলো এখন করোনার ঝুকিতে আছে। কোন কোন জেলা গত একবছরে সংক্রমনের দিক থেকে সর্বোচ্চ রয়েছে।

এই পরিস্থিতিতে শিক্ষা প্রতিষ্ঠিানগুলো কি এই মুহুর্থে খোলা সম্ভব। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন যাবত বন্ধ আছে। শিক্ষার্থীদের অনেক কষ্ট হচ্ছে। আমাদের অভিভাবকদের ও কষ্ট হচ্ছে। শিক্ষা জীবনের অনেক ব্যপ্তয় ঘটছে।অনেকে অনেক সমস্যায় পড়ছেন। প্রত্যেকটি শিক্ষার্থী আমাদের সন্তানের মতো। তাদের জন্য সর্বাধিক যেটা ভালো তাই করার আমরা চেষ্টা করছি।

তিনি আজ কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের জাজিরা মোহাম্মদীয়া ইসলামীয়া মাদ্রাসায় শিক্ষা অধিদপ্তরের বৃক্ষ রোপন কর্মসুচী ও মাদ্রাসা পরিদর্শনকালে একথা বলেন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসার ড.সৈয়দ মোঃ গোলাম ফারুক,মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক কে এম রুহুল আমীন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ ও কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেব নাথ, কেরানীগঞ্জ রাজস্ব সার্কেল সহকারী কমিশনার(ভূমি) কামরুল হাসান সোহেলে ও রাজস্ব সার্কেল দক্ষিন সহকারী কমিশনার(ভূমি) সানজিদা পারভীন তিন্নী, কেরানীগঞ্জ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইসমাইল হোসেন,একাডেমিক সুপারভাইজার হালিমা,কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী ও রফিক মেম্বর প্রমুখ।