সৈয়দপুরে চলমান লকডাউনের তৃতীয় দিনে ১৯ জনকে কারাদন্ড, ২০ জনকে অর্থদণ্ড প্রদান

মোঃ মাহাবুব আলম, নীলফামারীঃনীলফামারীর সৈয়দপুরে চলমান লকডাউনের তৃতীয়দিনে অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্যকারী, বিনা কারনে বাহিরে বেরিয়েছে কিংবা আইন অমান্য করছে সেসবের জন্য ১৯ জনকে আটক করা হয়।এবং বিভিন্ন মেয়াদে বিনাশ্রমে কারাদণ্ড প্রদান করা হয়৷ এছাড়া ২০ জনকে বিভিন্ন পরিমান অর্থদণ্ড জরিমানা করা হয়।

জেল-জরিমার মধ্যেই লকডাউনের তৃতীয় দিনে সড়কে মানুষ এবং ব্যাক্তিগত গাড়ির পরিমান বেড়েছে। শনিবার বিগত দু’দিনের তুলনায় লোকসমাগম কিছুটা বেশি লক্ষ্য করা যায়।লকডাউনে গণপরিবহন বন্ধ থাকায় সড়কে রিকশার আধিপত্য দেখা যায়। এছাড়া কিছু পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান ও পিকআপ রাস্তায় রয়েছে।
লকডাউন কার্যকরে পুলিশ বিজিবি পাশাপাশি র‍্যাব ও সেনাবাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছেন। বিভিন্ন জায়গায় দেখা গেছে বিনা কারনে যারা রাস্তায় বের হয়েছেন তাদের গুনতে হচ্ছে জরিমানা। অন্যথায় তাদের গ্রেফতার করছেন আইন-শৃংখলা বাহিনী।

সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জনাব রমিজ আলম বলেন, আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। যাতে মানুষ ঘরে থাকে এবং স্বাস্থ্যবিধি মেনে চলে। প্রজ্ঞাপনে আরো বলা হয়, অতি জরুরি প্রয়োজন ছাড়া (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় কেনাকাটা, চিকিৎসা সেবা, লাশের দাফন/সৎকার)ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না। নির্দেশনা অমান্য–কারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। লকডাউন কঠোরভাবে বাস্তবায়নে পুলিশ,র‍্যাব সেনাবাহিনী, বিজিবিসহ উপজেলা প্রশাসন কাজ করছে।