কর্মহীনদের মাঝে ফায়দাবাদ কল‍্যাণ সমিতির উদ‍্যোগে প্রতিদিন খাবার বিতরন শুরু

আমিনুল ইসলামঃ রাজধানী ডিএনসিসি ৪৭ নং ওয়ার্ডের ফায়দাবাদ এলাকায় দক্ষিণ ফায়দাবাদ কল‍্যাণ সমিতির উদ‍্যোগে এলাকার কর্মহীন ও দরিদ্র নগরবাসীদের মধ‍্যে প্রতিদিন একবেলা রান্না করা খাবার বিতরন করা হয়।

গত রবিবার হতে শুরু হওয়া এ কর্মসূচীতে গতকাল সোমবার রাতে মুরগীর মাংস ও সাদাভাত দেয়া হয়। গত রবিবার ভুনা খিচুরী ও ডিম দেয়া হয়েছে বলে জানিয়েছে সমিতির মুখপাত্র।

সরেজমিনে প্রাপ্ত তথ‍্য হতে জানা যায় রাজধানীর দক্ষিনখান থানার ডিএনসিসির ৪৭নং ওয়ার্ডে সংখ‍্যাগরিষ্ট জনগন নিম্মবিত্তের খেটে খাওয়া মানুষ। বিশ্বব‍্যাপী করোনা (Covid19) মহামারীর কারনে দেশে চলমান কঠোর লগডাউনে এলাকার খেটে খাওয়া লোকজন কর্মহীন হয়ে পড়ে। যার ফলে এসব কর্মহীন মানুষের পরিবারে খাদ‍্যাভাব দেখা দেয়।

এসব কারনে এসকল দরিদ্র কর্মহীনদের জন‍্য গত রবিবার দক্ষিন ফায়দাবাদ কল‍্যাণ সমিতির কার্যনির্বাহী কমিটির সদস‍্যদের অর্থায়নে প্রতিদিন একবেলা রান্না করা খাবার বিতরনের উদ‍্যোগ নেয়।

 

কমিটির সদস‍্যদের নিকট হতে স্নিপ সংগ্রহ করে ফায়দাবাদ প্রধান সড়কে অবস্থিত ক‍্যাফে ফায়দাবাদ হোটেল হতে প্রতিদিন রাতে একবেলার খাবার সংগ্রহ করতে পারেন প্রত‍্যাশীগন।

গতকাল সোমবার দুপুরে এ কর্মসূচীর পাশাপাশি এলাকাবাসীর মধ‍্যে চালসহ শাকসবজি বিতরন করেন উক্ত সমিতির নেতৃবৃন্দ্র। শাকসবজি হিসাবে দেয়া হয় আলু, পটল, মিষ্টিকুমড়া, পুইঁশাক ও কাচাঁমরিচ।

এসময় উপস্থিত ছিলেন উক্ত সমিতির সভাপতি বিশিষ্ট সমাজসেবক মোঃ সফিকুল ইসলাম, সাধারন সম্পাদক বিশিষ্ট ব‍্যবসায়ী আলহাজ্ব মোঃ বশির উদ্দিন, সিঃ সহ সভাপতি সাংবাদিক এবিএম মনিরুজ্জামান মিলন, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোতাহার হোসেন, সহসভাপতি এসএম আব্দুর রাজ্জাক, সহসভাপতি ইব্রাহিম খলিল ফারুক, সহসভাপতি মোঃ ওয়াজউদ্দিন,

সহসভাপতি মোঃ আব্দুল মান্নান, কোষাধাক্ষ মোঃ আওলাদ হোসেন, দপ্তর সম্পাদক মোঃ রোমান হোসেন, প্রচার সম্পাদক খান মোহাম্মদ কামরুজ্জামান প্রমুখ। এর আগে সমিতির সভাপতি নেতৃবৃন্দ্রের উপস্থিতিতে ফায়দাবাদ প্রধান সড়কে সমিতির অফিস ভবন নির্মনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 

সভাপতি এসময় দৈনিক সংবাদ দিগন্তকে বলেন, আমাদের সম্মানিত কাউন্সিলর মোতালেব মিয়ার সাথে পরামর্শ করে আমাদের সামর্থ অনুযায়ী আমরা এলাকার জনগনের কল‍্যাণে কিছু করার চেষ্টা করি। আমরা এসব কাজ করি শুধুমাত্র মহান আল্লাহর সন্তুষ্টির জন‍্য। আমি ও আমাদের সম্মানিত সাধারন সম্মাদক আলহাজ্ব মোঃ বশির উদ্দিনসহ আমাদের ৫১ সদস‍্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির সদস‍্যদের অর্থায়নে আমরা এসব জনকল‍্যানমুলক কর্মকান্ড পরিচালনা করে আসছি।

 

ঈদ উল আযহার আগের দিন পর্যন্ত একবেলা রান্না খাবার বিতরন কর্মসুচি চালু রাখবো ইনসাআল্লাহ্।
এলাকাবাসী হতে প্রাপ্ত তথ‍্য হতে জানা যায় দক্ষিন ফায়দাবাদ কল‍্যান সমিতি প্রতিষ্ঠালগ্ন হতেই এলাকার জনকল‍্যানে অবদান রেখে চলেছেন।

 

প্রতি শুক্রবারে বিনামুল‍্যে স্বাস্থ‍্যসেবা ও ঔষধ বিতরন, করোনার প্রথম ধাপে প্রায় ১২০০ ব‍্যাক্তিকে ত্রান বিতরন, প্রতি ঈদে এলাকার দরিদ্রদের মাঝে ঈদ উপহার হিসাবে ত্রানসামগ্রী বিতরন, এলাকার নিরাপত্তা নিশ্চিত করার জন‍্য সিসি ক‍্যামেরা স্থাপন, রাস্তায় লাইট স্থাপনসহ অনেক জনকল‍্যাণমুলক কাজ ইতিমধ‍্যেই সম্পাদন করেছেন।