শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল দুর্যোগ সফলভাবে মোকাবেলা করা হচ্ছেঃ জাহাঙ্গীর কবির নানক।

এস, এম, মনির হোসেন জীবনঃ দল-মত নির্বিশেষে সমাজের উচ্চবিত্তদের খেটে খাওয়া ও অসচ্ছল মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল দুর্যোগ সফলভাবে মোকাবেলা করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর উত্তরায় ১৪ নম্বর সেক্টর খেলার মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত ঈদ উপহার ও খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

জাহাঙ্গীর কবির নানক বলেন, প্রত্যেকটি ধর্মে বলা হয়েছে, মৃত্যুর পরে কেউ কোনো সম্পত্তি পরকালে নিয়ে যেতে পারবে না। সেই কথা স্মরণ রেখে মহামারী করোনার এই দুর্যোগে দল-মত নির্বিশেষে সমাজের সকল উচ্চবিত্তদের উচিত খেটে খাওয়া ও অসচ্ছল মানুষের সহযোগিতা করা।

প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন, এদেশের কেউ না খেয়ে থাকবে না। সেই লক্ষ্যে মহামারী করোনাভাইরাস এর এই দুর্যোগেও শেখ হাসিনার নির্দেশে আমাদের দলের সকল নেতাকর্মীরা সাধারণ মানুষের ঘরে খাবার পৌঁছে দিতে কাজ করছে। তবে এক্ষেত্রে সরকারের পাশাপাশি সমাজের উচ্চবিত্তদের জনকল্যাণে এগিয়ে আসতে হবে।

সকলের সচেতনতার মাধ্যমেই করোনাকে জয় করা যাবে আশা প্রকাশ করে জাহাঙ্গীর কবির নানক বলেন, বিশ্বের উন্নত অনেকগুলো দেশ করোনার প্রকোপে হিমশিম খাচ্ছে। বাংলাদেশের প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব ও আন্তরিক দক্ষতায় জনগণের সুস্বাস্থ্য রক্ষার্থে স্বল্প সময়ের মধ্যে পর্যাপ্ত টিকা ব্যবহার করতে পেরেছে।

লকডাউন চলাকালীন খেটে খাওয়া ও অসচ্ছল মানুষের ঘরে ঘরে নগদ অর্থ খাদ্য এবং ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণের পাশে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

জনগণের উদ্দেশ্যে আহ্বান জানিয়ে নানক বলেন, জীবন এবং জীবিকার সমন্বয় রাখার জন্য সরকার চলমান বিধিনিষেধ শিথিল করেছে। আমাদের সকলকেই নিয়ম মেনে টিকা গ্রহণ ও স্বাস্থ্যবিধি মেনে চলা উচিত।

অসহায় মানুষের পাশে এগিয়ে আসায় এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও ঢাকা-১৮ আসনের এমপি হাবিব হাসানকে ব্যক্তিগত পক্ষ থেকে ধন্যবাদ জানান জাহাঙ্গীর কবির নানক। বক্তব্য শেষে উপস্থিত নেতৃবৃন্দদের নিয়ে করোনার লকডাউনে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের হাতে উপহার স্বরূপ ঈদ সামগ্রী তুলে দেন তিনি।

ঢাকা-১৮ আসনের সাংসদ আলহাজ মোহাম্মদ হাবিব হাসান বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশনা দিয়েছেন করোনাকালীন অসহায়, দুঃস্থ, খেটে-খাওয়া মানুষদের সহযোগিতা করার জন্য। তারই অংশ হিসেবে ঢাকা মহানগর উত্তরের প্রতিটি থানা এলাকা এবং প্রতিটি সাংসদীয় আসনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ অসহায় মানুষদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করে যাচ্ছে।

আলহাজ হাবিব হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা যেভাবে আপনাদের খাদ্য সহায়তা দিচ্ছি এভাবে আমরা আপনাদের পাশে থাকব ইনশাআল্লাহ।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির সঞ্চালনায় প্রায় এক হাজার পরিবারের মাঝে ঈদ উপহার ও ত্রাণ বিতরণ করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি নাজিম উদ্দীন, ত্রাণ বিষয়ক সম্পাদক এইচ এম মাহবুব, সদস্য ফয়েজ আহমেদ, রবিউল ইসলাম রবি, ডিএনসিসি ৫২নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদ, তুরাগ থানা আওয়ামী লীগের সম্পাদক এমডি হালিম, উত্তরা পশ্চিম তানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলাদ্দিন আল সোহেল, উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জা (ওসি) শাহ মোহাম্মদ ইলিয়াসসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাএলীগ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।