সর্বাত্মক লকডাউনে বিমানবন্দর সড়কে চেকপোস্ট, করা হচ্ছে জরিমানা আদায়

সরকার ঘোষিত দুই সপ্তাহের সর্বাত্মক লকডাউনের প্রথম দিন বিমানবন্দর সড়কে চেকপোস্টে কড়াকড়ি করতে দেখা গেছে। রাজধানীর উত্তরা আব্দুল্লাহপুর, হাউসবিল্ডিং আজমপুর ও বিমানবন্দর এলাকায় সকাল থেকে পুলিশ, ম্যাজিস্ট্রেটসহ প্রশাসনের কড়া অবস্থান লক্ষ্য করা গেছে।

আব্দুল্লাহপুর মোড়ে পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে। ঢাকায় প্রবেশ ও ঢাকা থেকে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা -আশুলিয়া মহাসড়কের প্রবেশে যানবাহন ও পথচারীদের তল্লাশি করছে পুলিশ। উত্তরা পূর্ব জোন ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক) রফিকুল ইসলাম ও ট্রাফিক ইন্সেপেক্টর (টিআই) সাজ্জাদ হোসেন জানান, ভোর ৬টা থেকে আমরা কঠোর অবস্থান নিয়ে আছি। ভোর থেকে বেলা ১১টা পর্যন্ত বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় ২০টি যানবাহনের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা ও ২০টি যানবাহন রেকার বিল (জরিমানা) করা হয়েছে।

 

সরেজমিনে দেখা যায়, দূর-দুরান্ত থেকে ঈদ ফেরত সাধারণ মানুষ পণ্যবাহী পরিবহনে প্রবেশ করছে ঢাকায়। তাদের মধ্যে স্বাস্থ্যবিধির বালাই নাই। মিনি ট্র্যাকে করে মাস্ক ছাড়া গাদাগাদি করে বসে গ্রাম থেকে ঢাকায় প্রবেশ করছেন মানুষ । উত্তরা আজমপুরে ঢাকা জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান ।

এসময় সরকারি নির্দেশনা অমান্য করায় ৩৪ টি মামলা ও ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।