শাহজালাল বিমানবন্দরে ৩৭ পিস সোনার বারসহ এক যাত্রী গ্রেফতার

এস, এম, মনির হোসেন জীবন – রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৭ পিস সোনার বার সহ এক যাত্রীকে গ্রেপ্তার করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম।
পাসপোর্ট অনুসারে আটককৃত যাত্রীর নাম মাহিন উদ্দিন, জেলা কুমিল্লা। জব্দকৃত এসব স্বর্ণের ওজন ৪ কেজি ২৯২ গ্রাম। যার বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা। ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক আজ সোমবার এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার বিকেল ৩টা ১১ মিনিটে সৌদি আরব থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের (বিজি -৪০৪০) নম্বরের একটি ফ্লাইট ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরন করে। আর ওই বিমানের যাএী ছিলেন কুমিল্লা জেলার মাহিন উদ্দিন।
গোপন সংবাদ থাকায় কাস্টম হাউস, ঢাকার প্রিভেনটিভ টীম বিমান বন্দরের বিভিন্ন স্হানে সতর্ক অবস্হান নেয়। এক পর্যায়ে যাত্রী জনাব মাহিন উদ্দিন কে বোর্ডিং ব্রীজ হতে গ্রীণ চ্যানেলে নিয়ে আসা হয়। পরবর্তীতে গ্রীণ চ্যানেলে বিভিন্ন সংস্হার উপস্হিতিতে আটককৃত যাত্রীর সাথে থাকা কালো রং এর একটি হ্যান্ড ব্যাগের ভেতর হতে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্হায় ৩৭ পিস স্বর্ণবার উদ্ধার করা হয়।
তিনি আরও বলেন, জব্দকৃত এসব স্বর্ণের ওজন ৪ কেজি ২৯২ গ্রাম। যার বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা। মোহাম্মদ আব্দুস সাদেক জানান, কিং খালিদ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে কুমিল্লা সদরের জাকির হোসেন নামে একজন পরিচিত প্রবাসী তাঁর কাছে এসব সোনার পাওয়া যায়। শাহজালাল বিমানবন্দরে আসার পরে এয়ারপোর্টের বাইরে কেউ একজন ফোন করে এসব গোল্ডবারগুলো গ্রহণ করবে বলে তিনি জানান।
তিনি জানান, এ ঘটনায় জব্দকৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস এ্যাক্ট আইনে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া একই সাথে তাঁর বিরুদ্ধে বিমানবন্দর থানায় ফৌজদারী আইনে মামলা দায়ের করে ধৃত ব্যক্তিকে বিমানবন্দর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা কাস্টমস হাউসের এ কর্মকর্তা।