নানক পুত্র সায়ামের দশম মৃত্যুবার্ষিকী পালিত

এস, এম, মনির হোসেন জীবন – আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপির একমাত্র ছেলে সায়াম উর রহমান সায়ামের দশম মৃত্যুবার্ষিকী আজ সোমবার নানা কর্মসুচির মধ্য দিয়ে পালন করা হয়।

দিবসটি পালন উপলক্ষে মরহুমের পরিবারের পক্ষ থেকে নিহত সায়ামের পিতা জাহাঙ্গীর কবির নানক রাজধানীর বনানী কবরস্থানে গিয়ে ছেলের কবরে পূষ্পস্তাবক অর্পণ করেন। পরে তিনি কবরে গোলাপজ্বল ছিটিয়ে বিশেষ দোয়া মোনাজাত করেন।

এছাড়া আজ বাদ যোহর বনানী কবরস্থান মসজিদে আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি নামাজ আদায় করেন। পরে তিনি সেখানে দ্বিতীয় দফায় বিশেষ দোয়া ও মোনাজাতে শরীক হোন।

এসময় কবর জিয়ারত ও দোয়া মাহফিল অনুষ্টানে উপস্হিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মহিউদ্দিন মহি, ঢাকা মহানগর উওর আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মিজানূল হক মিজু,আওয়ামীলীগের কেন্রীয় উপ কমিটির তথ্য ও গবেষনা সম্পাদক ফজলুল হক আতিকসহ মরহুমের পরিবারের সদস্য এবং আওয়ামীলীগসহ সহযোগি অংগসংগঠনের নেতাকর্মীরা এসময় উপস্হিত ছিলেন।

এছাড়া দিবসটি উপলক্ষে সায়াম মেমোরিয়াল ফাউন্ডেশন দেশের বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল এবং খতম-ই কুরআনের আয়োজন করেছে।
১ লা সেপ্টেম্বর থেকে আজ সোমবার পর্যন্ত নিহত সায়ামের জন্য কুরআনখানি ও দোয়া করা হয়।
পরে বনানী কবরস্থানে মোনাজাত শেষে উপস্হিত সকলের মধ্য খাবার বিতরন করা হয়।

এদিকে, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি এবং তার স্ত্রী অ্যাডভোকেট সৈয়দা আরজুমান নার্গিস সকল আত্মীয়স্বজন, বন্ধু এবং শুভাকাঙ্খীদের মরহুমের আত্মার জন্য দোয়া চেয়েছেন।

উল্লেখ্য, ২০১১ সালের ৬ সেপ্টেম্বর কক্সবাজারে একটি মারাত্মক সড়ক দুর্ঘটনায় সায়াম উর রহমান সায়াম
নিহত হন।