উদ্যোক্তা তৈরিতে অনলাইন প্লাটফর্মগুলো বিশেষ ভুমিকা রেখেছে

শিমুল (দিনাজপুর): দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ বকসী বাচ্চু বলেছেন করোনা পরিস্থিতিতে অনলাইন বিজনেস প্লার্টফম গুলো উদ্যোক্তাদের ভেঙ্গে পড়তে দেয়নি,লড়তে শিখিয়েছে ।

তিনি আরো বলেন বর্তমান সময়ে প্লাটফর্মগুলোর সহযোগিতায় উদ্যেক্তারা নিজের মধ্যে লুকিয়ে থাকা প্রতিভা উপস্থাপনের পাশাপাশি আর্থিক ভাবে স্বাবলম্বি হচ্ছে । দিনাজপুরের মডার্নমোড়ে লিগেসী রেস্টুরেন্ট এ আয়োজিত “উদ্যোক্তা সম্মেলন ও আমার গল্প” শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি ।

“দিনাজপুরের উদ্যোক্তাবগর্” অনলাইন গ্রুপ এর এডমিন সম্পা দাস মৌ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সাংবাদিক শাহরিয়ার হিরু, রাকিবুল ইসলাম,জিন্নাত হোসেন,নাজমুল ইসলাম নয়ন সহ আরো অনেকে ।

এডমিন সম্পা দাস মৌ বলেন তরুন উদ্যোক্তাদের কর্মসংস্থান সৃষ্টি,ক্ষতিগ্রস্তদের স্বাবলম্বীকরনসহ আত্মকেন্দ্রীক উদ্যোক্তা তৈরির মুল মন্ত্র ছিল “দিনাজপুরের উদ্যোক্তাবর্গ” গ্রুপ প্রতিষ্ঠার রহস্য । সকলের সহযোগিতা ও চেষ্ঠায় আমরা বর্তমানে ৩৩ হাজার সদস্যোর পরিবারে পরিনত হয়েছি ।

গ্রুপ থেকে সেলাররা মাসে ১৫ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারছে ।
গ্রুপে খাবার,পোশাক,হস্তশিল্প,ফর্নিচারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের সমারোহ নিয়ে জড়িত বিভিন্ন উদ্যেক্তারা ঘর সংসার সামলিয়ে আশানুরুপ সাড়া পাচ্ছে বলেও জানান তিনি ।