দিনাজপুর ইনষ্টিটিউটের উদ্যোগে মানববন্ধন

শিমুল,(দিনাজপুর)ঃ দিনাজপুর ইনষ্টিটিউটের উদ্যেগে আজ সকাল ১১ টায় ইনষ্টিটিউটের সম্মুুখ সড়কে দিনাজপুর পৌরসভার জরাজীর্ণ রাস্তা ঘাট,ড্রেন সংস্কার ও যানজট নিরসনের দাবিতে মানববন্ধন পালন করা হয়েছে।

দিনাজপুর ইনষ্টিটিউটের সহ-সভাপতি অ.ন.ম গোলাম রব্বানীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ইনষ্টিটিউটের সাধারন সম্পাদক আব্দুস সামাদ।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য জননেতা মাহামুদুল হাসান মানিক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ বজলুল হক, পৌর নাগরিক মঞ্চের সদস্য সচিব রেজাউর রহমান রেজু, জেলা যুব লীগের সভাপতি রাশেদ পারভেজ, জেলা পরিষদের সদস্য ফয়সল হাবিব সুমন, বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব কাজী বোরহান, সাবেক পৌরসভার চেয়ারম্যান সৈয়দ মোসাদ্দেক হোসেন লাবু, জেলা জাসদের সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, অধ্যক্ষ আব্দুল জব্বার, ইনস্টিটিউটের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবলু, কোষাধ্যক্ষ খন্দকার আরিফুজ্জামান নাইম, ওয়ার্কার্স পার্টির জেলা সাধারন সম্পাদ মোঃ হবিবর রহমান, সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা সাইফুদ্দিন আকতার, বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান, মোঃ নুরুজ্জামান জামান, মহিউদ্দিন আলমগীর ও রনজিত সিংহ। সঞ্চালকের দায়িত্ব পালন করেন ও মানববন্ধন ব্যবস্থাপনা কামিটির আহবায়ক একেএম মেহেরুল্লাহ বাদল।

বক্তারা বলেন, পৌরসভার জড়া জীর্ণ রাস্তা ঘাট সংস্কার ও যানজট নিরসনের দাবিতে আমরা দিনাজপুর বাসীকে নিয়ে আজ মানববন্ধন কর্মসূচী পালন করছি। আমরা যানজট ও আবর্জনা মুক্ত পরিষ্কার পরিচ্ছন্ন শহর চাই। জন দুর্ভোগ লাঘবে ভাঙ্গা চুড়া রাস্তা ঘাট, ড্রেন নিমার্ণ সহ সার্বিক পৌরসভার উন্নয়ন চাই। দিনাজপুর পৌরসভার বর্তমান অদক্ষ কর্তৃপক্ষের কারণে ঐতিহ্যবাহী দিনাজপুর শহর আজ তার ঐতিহ্য হারাতে বসেছে।

এই ঐতিহ্যকে ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। আমরা দিনাজপুর পৌরসভার উন্নয়নে এবং আধুনিক পৌরসভা গড়ার লক্ষ্যে দিনাজপুরবাসীকে সঙ্গে নিয়ে লাগাতার আন্দোলন গড়ে তুলতে হবে।