রাজধানীতে জেএমবি’র দুই সদস্য গ্রেফতার : বিদেশী অস্ত্র ও গুলি উদ্বার

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত সংগঠন জাময়াতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি’র) দুই জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা তেজগাঁও বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো- আসিফুর রহমান আসিফ (২৬) ও পিয়াস শেখ (২৮)।
এ সময় তাদের নিকট থেকে একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলি, ৪ টি মোবাইল ও নগদ ৩৫ হাজার টাকা উদ্ধার করা হয়।
সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর তেজগাঁও থানাধীন তেজতুরী বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা তেজগাঁও জোনাল টিম।
ডিএমপির এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়েছে।
তেজগাঁও বিভাগের গোয়েন্দা পুলিশের উদ্বিতি দিয়ে এতে বলা হয়, গ্রেফতারকৃতরা জেএমবি’র সক্রিয় সদস্য। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে আমরা জানতে পারি, তেজগাঁও থানার তেজতুরী বাজার এলাকায় নিষিদ্ধ ঘোষিত জেএমবির কয়েক জন সদস্য নাশকতা ও সন্ত্রাসী কার্য করার পরিকল্পনার উদ্দেশ্যে সমবেত হয়েছে। এমন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল ওই স্থানে অভিযান চালিয়ে দুই জনকে অস্ত্র-গুলিসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। এ সময় অজ্ঞাতনামা কয়েকজন লোক পালিয়ে যায়।
তেজগাঁও বিভাগের গোয়েন্দা পুলিশ জানান, ঢাকা মহানগরীর তেজগাঁও বিভাগের হাতিরঝিল, শেরেবাংলা নগর এবং মোহাম্মদপুর এলাকায় ২০২০ সালের ২০ অক্টোম্বর থেকে ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ৬ টি ডাকাতির ঘটনা ঘটেছে। এ পর্যন্ত উক্ত ডাকাতির ঘটনায় ডাকাতি করা কিছু স্বর্ণ, টাকা উদ্ধারসহ ১৪ জনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ৪ জন আসামী নিজেদের দোষ স্বীকার করে বিজ্ঞ আদালতে ফৌঃ কাঃ বিঃ ১৬৪ ধারা জবানবন্দী প্রদান করেছেন।
এতে বলা হয়, গ্রেফতারকৃত এ দুই জেএমবি’র সদস্য অন্যান্য ডাকাত ও তাদের সংগঠনের সঙ্গে মিলে এসব ডাকাতির ঘটনায় সম্পৃক্ততার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে। সেই সাথে প্রাথমিক জিঞ্জাসাবাদে তারা কয়েকজন ডাকাতের নামও জানিয়েছে।
এবিষয়ে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে তেজগাঁও থানায় সন্ত্রাস বিরোধী আইনে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। এছাড়া পলাতক ব্যক্তিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।