রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

সিরাজদিখানে বিয়ে নিয়ে তেলেসমাতি

মুন্সীগঞ্জ প্রতিনিধি / ২৭৭ সময়
আপডেট: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রাজানগর ইউনিয়নের ২নং ওয়ার্ডের সৈয়দপুর গ্রামের বাসিন্দা মৃত আমান উল্লাহর ছেলে হাফেজ মাওলানা মোঃ বজলুল বেপারী(৬২) এর সাথে নুরবানু আক্তার (৩৬)এর দ্বিতীয় বিবাহ কান্ড নিয়ে এলাকায় কৌতূহল সৃষ্টি হয়েছে।

জানা যায়,বজলুল বেপারীর প্রথম স্ত্রীর মৃত্যুর পর গত ৪জুন ২৩ তারিখে ঢাকার মিপুর পল্লবী এলাকার মৃত নুর হোসেনের মেয়ে স্বামী পরিত্যাক্তা নুরবানু আক্তারকে লক্ষ টাকা কাবিন রেজিষ্টি মুলে বিয়ে করেন।

নুরবানুর সাথে গত ২০১০ সালের ২০ নভেম্বর উপজেলার মালখানগর এলাকার আব্দুল মান্নান মাঝির ছেলে ইফরাত হোসেন পলাশের সাথে বিবাহ সম্পন্ন হয়েছিল। পলাশ দীর্ঘ ৭ বছর প্রবাসে থেকে স্ত্রীর ভরনপোষনসহ কোন প্রকার খোঁজ খবর না নেয়ায় গত ৯ মার্চ ২৩ তারিখে পল্লবী কাজী অফিসে গিয়ে নুরবানু প্রথম স্বামী পলাশকে একতরফা তালাক প্রদান করেন।

তবে বজলু বেপারীকে দ্বিতীয়বার বিয়ের পর গত ২৪ সেপ্টেম্বর ২৩ তারিখ নুরবানু স্বামী বজলুকে তালাক প্রদান করেন। পরবর্তীতে তালাকনামা রেজিষ্ট্রেশন হওয়ার আগেই উভয় পক্ষ সমঝোতা হলে তালাকনামা প্রত্যহার করা হয়।তবে নুরবানুর সাবেক স্বামী পলাশ জানান,তিনি প্রবাসে থাকলেও ভরনপোষণ দিয়ে আসছিলেন তার স্ত্রীকে।

প্রবাসে ভিসা জটিলতার দরুন সময় মত দেশে না ফিরতে পারায় তার স্ত্রীকে ভূল বুঝিয়ে বৃদ্ধ ফজলু বেপারীর নিকট বিয়ে দেওয়া হয়। অতপর নুরবানু বজলুর হতে পালিয়ে মিরপুর চলে যান।

এ দিকে বজলু বেপারী শেখরনগর পুলিশ ফাঁড়িতে তার স্ত্রীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ দায়ের করলে তদন্তকারী অফিসার দেবরকে আটক করে নুরবানুকে তালাকনামা তুলে নিতে বাধ্য করেন এবং পুনরায় রাজানগর বজলু বেপারীর বাড়িতে নিয়ে আসেন।

তার মস্তিষ্কের টিউমার চিকিৎসার ব্যবস্থাসহ সকল প্রকার ভরন পোষণ দিয়ে আসাসহ দীর্ঘ ৭ বছর প্রবাসে থাকাকালীন অর্জিত অর্থ নুরবানুর নিকট গচ্ছিত রেখেছেন। বিবাহের পর হতে দীর্ঘ ৭ বছর সংসার শেষে ৭ বছর ধরে প্রবাসে জীবন যাপন করছেন।

পলাশের অভিযোগের ব্যাপারে নুরবানুর দ্বিতীয় স্বামী বজলু বেপারী জানান,নুরবানু আগের স্বামীকে তালাক প্রদানের পর প্রচলিত আইন এবং ধর্মীয় নিয়ম মেনে বিবাহ করি,মনোমালিন্যের দরুন নুরবানু আমাকে তালাক দিলেও পুনরায় তা প্রত্যহার পূর্বক সংসার করে আসছি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বজলুর বেপারী ও বিবাহের স্বাক্ষীদের বিরুদ্ধে অপ-প্রচার চালানোর অভিযোগে বজলুর রহমান বাদী হয়ে অজ্ঞাতনামা অপ-প্রচার কারীদের বিরুদ্ধে সিরাজদিখান থানায় একটি জিডি দায়ের করেন যার নং-১৭১(১১)২৩।

নিজস্ব ফেইসবুক আইডি ছাড়া অন্য কোন আইডি নেই বলে জানান প্রবাসী পলাশ। এ ব্যপারে রাজানগর ইউনিয়ন ২ নং ওয়ার্ড সাবেক মেম্বার এবং বিবাহের স্বাক্ষী আঃ মান্নান জানান,সকল আইনি প্রক্রিয়া মেনেই বিবাহ সম্পন্ন করা হয়েছে। তার পরও প্রবাসী পলাশ সম্মানিত ব্যক্তি বর্গের মানহানি করে চলেছেন।

অভিযোগ তদন্তকারী অফিসার শেখরনগর ফাঁড়ির এসআই শাহিন বলেন, অভিযোগ পেয়ে আমি বিষযটি তদন্ত করে সমাধানের চেষ্টা করেছি। এই অবস্থায় আমার অন্যত্র বদলি হওয়ায় বিষয়টি সমাধান হয়নি।

==========


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত খবর
এক ক্লিকে বিভাগের খবর