শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম

মাইলস্টোন বালিকা শাখার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে

আরিফুল ইসলাম রানা / ২০৬ সময়
আপডেট: মঙ্গলবার, ২৬ মার্চ, ২০২৪

রাজধানীর উত্তরায় মাইলস্টোন স্কুল এন্ড কলেজের সেক্টর ৪ এর ইংরেজি মাধ্যমের বালিকা শাখার উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও বঙ্গবন্ধু মেলার আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে।

অনুষ্ঠানের শুরুতে মহান স্বাধীনতা দিবসের ওপর সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বালিকা শাখার উপ-পরিচালক বদরুজ্জাহান তালুকদার লিরা।

 

মুক্তিযুদ্ধের তথ্যচিত্র উপস্থাপন করেন উক্ত প্রতিষ্ঠানের শিক্ষিকা মাহাবুবা হাসান মিতু। পর্যায়ক্রমে নবম শ্রেনির ছাত্রীরা ইতিহাস ও সামাজিক বিজ্ঞান পাঠ্যপুস্তক অনুযায়ী “বঙ্গবন্ধু মেলা” তে মাল্টিমিডিয়ার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান এর শৈশব, বাল্যকাল, শিক্ষাজীবন, রাজনৈতিক জীবন ও তাঁর অসামান্য অবদানের জন্য অর্জিত উপাধি ও পুরস্কার তুলে ধরা হয়।

 

দ্বিতীয় পর্যায়ে, অষ্টম শ্রেনির শিক্ষার্থীরা ইতিহাস ও সামাজিক বিজ্ঞান পাঠ্যপুস্তক অনুযায়ী “স্বাধীনতা মেলা” এর উপর মাল্টিমিডিয়ার মাধ্যমে মহান স্বাধীনতা দিবসের সকল বিষয়গুলো তুলে ধরার পাশাপাশি শিক্ষার্থীবৃন্দ বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের গ্রন্থ পাঠ ও বঙ্গবন্ধু গ্যালারি এবং শেখ রাসেল গ্যালারি পরিদর্শন করে অনেকটা জ্ঞান অর্জন করে।

 

 

প্রতিষ্ঠানটির সেক্টর-৪ এর মাননীয় অধ্যক্ষ নুরুর রহমান শিক্ষার্থীদের ভূয়োসী প্রশংসা করেন এবং তাদের উদ্দেশ্যে বলেন যদি তারা এই স্বাধীনতাকে বুকে লালন ও ধারন করে নিজেকে প্রস্তুত করতে পারে তবেই স্বাধীনতা অর্জন সফল হবে।

 

পরিশেষে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধে শহিদদের আত্মার মাগফেরাত ও দোয়া কামনা করে আয়োজনটি সমাপ্ত করা হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত খবর
এক ক্লিকে বিভাগের খবর