বুধবার, ০১ মে ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি অনিক, সম্পাদক জাওহার এবার পেট্রোল অকটেন ও ডিজেল কেরোসিনের দাম বাড়লো সিরাজদিখানের বয়রাগাদীতে মঈনুল হাসান নাহিদের গণসংযোগ ‘ভয়েস অব লয়ার্স অব বাংলাদেশ’র উদ্যোগে আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ গোপালগঞ্জে জাতির পিতার সমাধিতে সঙ্গীতশিল্পী ফিরোজ প্লাবনের শ্রদ্ধা ৪৩ ওয়ার্ডে কাঠালদিয়া মসজিদ ও মন্দিরের উন্নয়নে আর্থিক সহায়তা দিলেন বিল্লাল হোসেন মুন্সীগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত! আহত-২ বিকেএসপি কাপ ভলিবলে লাল দল চ্যাম্পিয়ন লোহাগড়ায় খালেদা জামানের উদ্যোগে বিশুদ্ধ পানি-স্যালাইন বিতরন ফুটপাথ দখলদারদের তালিকা চেয়েছেন হাইকোর্ট

উত্তরখান ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের নতুন সভাপতি আতিকুর রহমান মিলন

নিজস্ব প্রতিবেদক / ৪৪ সময়
আপডেট: মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

রাজধানীর উত্তরখানে অবস্থিত উত্তরখান ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের নতুন এডহক কমিটি অনুমোদন দিয়েছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা।

কমিটিতে উত্তরখান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্কুলের বিদ্যোৎসাহী সদস্য আতিকুর রহমান মিলনকে সভাপতি করা হয়েছে। মোঃ শামছুজ্জামান মিয়াকে সাধারণ শিক্ষক সদস্য, নুর-উস-শামসকে অভিভাবক সদস্য এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সদস্য সচিব করা হয়েছে।

১০ এপ্রিল ইস্যু করা সার্কুলারে বলা হয়েছে, উপর্যুক্ত বিষয় ও সূত্রের প্রেক্ষিতে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন সংক্রান্ত প্রবিধানমালা এস.আর.ও নং- ৯৯/ আইন/২০০৯-এর ৩৯(১) নং ধারা অনুযায়ী নিম্নলিখিত সদস্যবৃন্দ সমন্বয়ে গঠিত UTTARKHAN UNION HIGH SCHOOL-এর এডহক কমিটি পত্র ইস্যুর তারিখ থেকে ০৬ (ছয়) মাস পর্যন্ত বলবৎ থাকবে। এ মেয়াদকালের মধ্যে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে হবে।

উল্লেখ্য, এ কমিটির মেয়াদকালের মধ্যে নিয়মিত ম্যানেজিং কমিটি গঠন করতে ব্যর্থ হলে বিদ্যালয়ের অনুমতি/স্বীকৃতি বাতিলসহ শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতাদি বন্ধ করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের ১২/০৪/২০১১ইং তারিখের শিম/শাঃ১১/১০-১১/২০০৯/১৭১ নং স্মারকের প্রজ্ঞাপন অনুযায়ী “বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডি সংক্রান্ত প্রবিধানমালা ২০০৯” এর ৪১(২) (খ)৪ অনুযায়ী ম্যানেজিং কমিটি/গভর্নিং বডি-কে শিক্ষক-কর্মচারী নিয়োগের যে ক্ষমতা দেয়া হয়েছে তা কেবল মাত্র নিয়মিত ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির মাধ্যমে সম্পন্ন করতে হবে।

কোনক্রমেই এডহক বা বিশেষ ধরনের কমিটি/গভর্নিং বডির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা যাবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত খবর
এক ক্লিকে বিভাগের খবর