সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৭ পূর্বাহ্ন

তৃষ্ণার্তদের ঠান্ডা শরবত খাওয়ালেন মুত্তাকী কল্যাণ ফাউন্ডেশন

মনজিদ আলম শিমুল, দিনাজপুর প্রতিনিধি / ১৪ সময়
আপডেট: বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

প্রচন্ড তাপদাহে জনজীবন অতিষ্ট,মানুষ গরমে কাজকর্ম করতে হিমশিম খাচ্ছে ,বিশেষ করে খেটে খাওয়া, দিনমজুর, ভ্যান চালক, রিক্সা চালক, অটো চালকসহ, এই প্রচন্ড তাপদাহে যারা জীবন জীবিকা নির্বাহে রাস্তাঘাটে কাজ করে যাচ্ছে তাদের একটু স্বস্তির জন্য ঠান্ডা সুস্বাদু শরবতের ব্যবস্থা করে মুত্তাকী কল্যাণ ফাউন্ডেশন।

অরাজনৈতিক এই সংগঠনটি বিভিন্ন সময় মানুষের সেবায় বিশেষ ভূমিকা রেখে আসছে।

বুধবার দুপুর ১২ থেকে দুপুর দুইটা পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে ভ্যানচালক, রিক্সাচালক, অটো চালক ও পথচারীদের এই শরবত খাওয়ানো হয়। মহতী এই উদ্যোগে সার্বিক সহযোগিতা করেন ফুলবাড়ী থানা পুলিশ, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান এর পক্ষ থেকে শরবত তৈরিতে চিনি ও মালটা সরবরাহ করা হয়।প্রায় ১৫০০ গ্লাস শরবতের আয়োজন করেন আয়োজকরা।

মহতী এই কাজে উপস্থিত হন ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী জনাব মুশফিকুর রহমান বাবুল।

এছাড়াও উপস্থিত ছিলেন ফুলবাড়ী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিরু শামসুন্নাহার,ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল, মুত্তাকী কল্যাণ ফাউন্ডেশন এর সভাপতি ডঃ সোলায়মান মন্ডল, যুগ্ন সাধারণ সম্পাদক সাংবাদিক আল আমিন বিন আমজাদ।

এছাড়াও ফুলবাড়ী উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মহতী এই কাজের পুরো সময় জুড়ে সার্বিক সহযোগিতা করেন ফুলবাড়ী থানা পুলিশ।

মহতী এই অনুষ্ঠানে দিনাজপুর পাঁচ আসনের সংসদ সদস্য সাবেক সফল মন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপির সুস্থতার জন্য দোয়া কামনা করা হয়।

এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল জানান এটি নিঃসন্দেহে মহতী কাজ মুত্তাকী কল্যাণ ফাউন্ডেশন এর এমন কাজে সবার সম্পৃক্ত হওয়া উচিত।

ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান জানান যখন আমি এ মহতী উদ্যোগের কথা জানতে পেরেছি, সার্বিক সহযোগিতা করার জন্য উদ্যোক্তাদের অনুপ্রেরণা যোগানোর চেষ্টা করেছি,আমি নিজে উপস্থিত হয়ে পুরো সময় জুড়ে মহতী এই কাজে সম্পৃক্ত ছিলাম,আমার অনেক ভালো লেগেছে, এই ধরনের কাজ অব্যাহত থাকুক এমনটাই আশা করি।

মহতি এই কাজের বিষয়ে ফাউন্ডেশন এর সভাপতি ডা: সোলায়মান মন্ডল বলেন যুবসমাজকে সবসময় ভালো কাজে সম্পৃক্ত করতে মুত্তাকী কল্যাণ ফাউন্ডেশন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তারই ধারাবাহিকতায় আজকের এই আয়োজন।

মহতী এই উদ্যোগের সার্বিক পরিচালনা করেন মুত্তাকী কল্যাণ ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক, ফুলবাড়ী থানা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও নিরাপদ সড়ক চাই ফুলবাড়ী উপজেলা শাখার অর্থ সম্পাদক, সাংবাদিক আল আমিন মিন আমজাদ।

মহতী এই উদ্যোগে উপস্থিত থেকে নিরালস কাজ করে যাচ্ছেন, ফাউন্ডেশনের সহ.অর্থ সম্পাদক মাওলানা মাবুদ হাসান মুন্না, যুগ্ম সাধারণ সম্পাদক, আব্দুল্লাহ মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক সারেজুল ইসলাম, প্রচার সম্পাদক, মোঃ মেহেদুল ইসলাম ও সদস্য রাসেল মাহমুদ প্রচন্ড এই তাপদাহে ঠান্ডা সুস্বাদু শরবত খেয়ে প্রশংসা করেছেন পথচারী ও খেটে খাওয়া মানুষেরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত খবর
এক ক্লিকে বিভাগের খবর